LPG Price Along with Petrol and Diesel Today

LPG Price: বাড়লো পেট্রল ডিজেলের দাম

কলকাতা

স্বস্তি এলো রান্নার গ্যাসে (LPG Price)। আজ, বুধবার থেকে কলকাতায় রান্নার গ্যাসের দাম কমল ৬৫ টাকা। কলকাতায় ভর্তুকিবিহীন ১৪.২ কিলো গার্হস্থ্য এলপিজি …

গৃহস্থের রান্নাঘরে কিছুটা স্বস্তি এলো। এমনিতেই গৃহবন্দী হয়ে মানুষ প্রতিমুহূর্তে ভাইরাসের ভয়ে ভীত। খাদ্য সংকট এখনো দেখা না দিলেও, মানুষ অশনি সংকেত উপলব্ধি করছে ঘরে বসে। যদিও আজ থেকে বিনা মূল্যের রেশন দেওয়া শুরু হয়েছে। ওপাশে স্বস্তি এলো রান্নার গ্যাসে (LPG Price)। আজ, বুধবার থেকে কলকাতায় রান্নার গ্যাসের দাম কমল ৬৫ টাকা। কলকাতায় ভর্তুকিবিহীন ১৪.২ কিলো গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দাম হয়েছে ৭৭৪ টাকা ৫০ পয়সা। যা গত মার্চে দাম ছিল ৮৩৯ টাকা ৫০ পয়সা। এই নিয়ে টানা দু’মাস আমার আপনার ঘরের এলপিজি সিলিন্ডারের দাম কমল।

সুদ কমলো পিপিএফ থেকে সুকন্যার – আরও জানতে ক্লিক করুন …

করোনার জন্য রাস্তায় নানা নেই। গাড়ির শব্দ পাওয়া যাচ্ছে না। আপদকালীন গাড়ি আর প্রশাসনের যানবাহনকে দেখা যাচ্ছে। দেশে আবার বাড়ল পেট্রোল ও ডিজেলের দাম। অতি বিপদের এই করোনা ভাইরাস সংক্রমণের কঠিন পরিস্থিতির জন্য দেশের রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি পেট্রোল ও ডিজেলের দাম লিটারপ্রতি ১ টাকা করে বাড়িয়েছে। জানা যাচ্ছে, কলকাতায় পেট্রোলের দাম লিটারপ্রতি ১ টাকা ১ পয়সা বেড়ে হয়েছে ৭৩ টাকা ৩০ পয়সা। এর সাথে ডিজেলের দাম লিটারপ্রতি ১ টাকা বেড়ে হয়েছে ৬৫ টাকা ৬২ পয়সা। ঘরে বসে যদিও এর ছ্যাঁকা লাগছে না আমাদের।

ফেসবুক জিও-এর মালিকানা কিনতে চায় – আরও জানতে ক্লিক করুন …

এদিকে লকডাউনের জেরে গরিব মানুষের যাতে রান্নার সমস্যা না হয় তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার অন্তর্গত প্রতিটি পরিবারকে বিনামুল্যে ৩টি করে রান্নার গ্যাস দেওয়া হচ্ছে। উজ্জ্বলার অধীনে থাকা পরিবারগুলি এর সুবিধা পাওয়া শুরু করেছেন। কিন্তু এর সুবিধা পাওয়া অধিকাংশ মানুষের হাতে ফোন নেই, গ্যাস বুক করার প্রক্রিয়া তারা ঘরে থেকে করতে পারছে না। কলকাতায় ১৯ কিলো নন-ডমেস্টিক সিলিন্ডারের দাম এপ্রিলে ১০১ টাকা ৫০ পয়সা কমে হয়েছে ১,৩৪৮ টাকা ৫০ পয়সা। তবে এপ্রিলে গ্যাসের সিলিন্ডার নিলে গ্রাহকরা কত টাকা ভর্তুকি পাবেন, তা জানা যাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *