Madan Mitra Counseling His Foreign Friends During Lockdown Period

Madan Mitra: অনলাইনে বন্ধুদের কাউন্সেলিং করছেন

কলকাতা পশ্চিমবঙ্গ

অবশেষে লকডাউনে তিনি অফ থেকে অন হলেন। অনেকদিন শ্রীযুক্ত মদন মিত্র (Madan Mitra) মহাশয় একটু আড়ালেই ছিলেন। নির্বাচনে হেরে অনেকটাই …

অবশেষে লকডাউনে তিনি অফ থেকে অন হলেন। অনেকদিন শ্রীযুক্ত মদন মিত্র (Madan Mitra) মহাশয় একটু আড়ালেই ছিলেন। নির্বাচনে হেরে অনেকটাই জনপ্রয়তা কমেছে – থেমেছে কালীঘাটের যাতায়াত। তবু তিনি যে মদনবাবু। যেকোনো পরিস্থিতিতে তিনি মাঠে নেমে পড়েন। করোনার যুদ্ধে গৃহবন্দী হয়েও কাজে নামলেন। মনস্তত্বের সকল শাখাতেই মদনবাবুর আছে সাবলীল দক্ষতা! আর এই বিষয়কেই সামনে আনলেন, প্রবাসে আটকে থাকা বন্ধুদের জন্য। তিনি জানিয়েছেন বলছেন, “লাইভ ছবিতে নেই। লাইভ প্রোগ্রামিংয়ে আছি। মানুষের পাশে আমি থাকবই।”

মমতা আটকে থাকা পরিযায়ীদের ফেরাচ্ছেনআরও জানতে ক্লিক করুন …

ফেসবুকে কি বললেন মদন মিত্র ?

যুগের সময়ের সাথে ব্যস্ত আছেন মদনবাবু। ফেসবুক লাইভে জানান, কারোর কোনও সমস্যা থাকলে তাঁকে ফোন করে জানাতে। দিনরাত এক করে বাড়ি বসে কাজ করছেন ও সময় কাটাচ্ছেন পরিবারের সঙ্গে। তিনি বলেন,“আমেরিকা, ইউরোপ থেকে বন্ধুদের ফোন আসছে। তাঁরা উদ্বেগ নিয়ে জানতে চাইছেন, এবার কী হবে। এদের মধ্যে কেউ বিজ্ঞানী, কেউবা গবেষক। তাঁদের ছেলেমেয়েরা আর ঘরে থাকতে পারছে না। অনেকেই রাতে রাস্তায় নামছেন ও পার্কে গিয়ে জগিং করছে। সবাই চাইছে হতাশা কাটাতে।”

উচ্চ মাধ্যমিকের নির্দেশিকা প্রকাশআরও জানতে ক্লিক করুন …

মদন মিত্র -এর লকডাউন:

এর আগেও তিনি বিভিন্ন বিষয়ে তার মগজের পরিধির বিস্তার দেখিয়েছেন। পূর্বের কারাবাস প্রসঙ্গে এসেছে শ্রীকৃষ্ণ নেতাজি ও মেন্ডেলার প্রসঙ্গ। এরই মাঝে নিজের হাতে কমবেশি ৫০০-৬০০ সংগঠন চালান। একাধিক ক্লাব, স্কুলের পরিচালন ভারও তাঁর মজবুত ও দৃঢ় কাঁধে। তাদের বেতন, অনলাইন ক্লাস সবদিকে নজর রাখতে হচ্ছে। কিন্তু সবার আগে, হতাশার মুখে থাকা বিদেশের বন্ধুদের ফোনে কাউন্সেলিং করছেন তিনি! দিনরাতে অসংখ্য বন্ধুর ফোন হাসি মুখে ধরছেন ও বেঁচে থাকার পথ দেখাচ্ছেন।

উত্তর ২৪ পরগনায় ‘সারপ্রাইজ ভিজিট’-এ গেল কেন্দ্রীয় প্রতিনিধি দল – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *