Mamata Banerjee announces 16500 new govt jobs in West Bengal

৩ মাসে চাকরির সুনামি – শিক্ষকের সাথে থাকছে পুলিশ

কলকাতা পশ্চিমবঙ্গ

সরকারি পদে চাকরির সুযোগ সামনে আসছে। শিক্ষক ও পুলিশে অনেকগুলি শূন্য পদ পূরণ (Jobs in West Bengal) করা হবে। রাজ্যে …

নিজস্ব সংবাদদাতা: রাজ্যে কর্মসংকৃতিতে জোয়ার নামছে। নেপথ্যে পশ্চিমবঙ্গ সরকার। এইমুহূর্তে গোটা দেশে কাজের পরিধি অনেকটাই গুটিয়ে এসেছে। সেখানে আগামী ৩ মাসের মধ্যে এই রাজ্যে অনেকগুলি সরকারি পদে চাকরির সুযোগ সামনে আসছে। শিক্ষক ও পুলিশে অনেকগুলি শূন্য পদ পূরণ (Jobs in West Bengal) করা হবে। রাজ্যে ইতিমধ্যে ২০ হাজার যুবক-যুবতী টেট পাশ করেছে। এখানে শূন্যপদ ১৬,৫০০। সামনের ডিসেম্বর ও জানুয়ারিতে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে যাবে।

Mamata Banerjee announces 16500 new govt jobs in West Bengal
Mamata Banerjee announces 16500 new govt jobs in West Bengal

আজ মাননীয়া মুখ্যমন্ত্রী জানান, আগামীতে নতুন করে টেট হবে। আসলে নতুন করে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা নেওয়া হবে। তিনি জানান, ”রাজ্যে অতিমারী পরিস্থিতিতে পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না। তবে তৃতীয় টেট পরীক্ষার আবেদন পড়েছে আড়াই লক্ষ। প্রাথমিক শিক্ষক পর্ষদ যত শীঘ্র সম্ভব অফলাইন পদ্ধতিতে পরীক্ষা নেবে। জানুয়ারি থেকে ফেব্রুয়ারির মধ্যে সেরে ফেলা হবে এই নিয়োগ প্রক্রিয়া। বাকি থাকবেন যারা, ধাপে ধাপে সকলকে নিয়োগ করা হবে।”

[ আরো পড়ুন ] মাধ্যমিক-উচ্চমাধ্যমিক টেস্ট ছাড়াই ফাইনালে বসা যাবে

রাজ্যে কর্মসংস্থানের আরও একটা পথ তৈরী হয়েছে। রাজ্য পুলিশে তিনটি নতুন ব্যাটেলিয়ন তৈরি হচ্ছে। মূলত নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজানোর জন্য এই উদ্যোগ। পাহাড়ের নিরাপত্তায় গোর্খা ব্যাটেলিয়ন, জঙ্গলমহলের জন্য একটি ব্যাটেলিয়ন ও কোচবিহারের নারায়ণী ব্যাটেলিয়ন তৈরির বিষয় জানানো হয়েছে। আর এই তিন ব্যাটেলিয়নে অন্তত ৩০০০ নিয়োগ হবে বলে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সামনে বিধানসভা নির্বাচন থাকলেও, এই সিদ্ধান্ত রাজ্যের ক্ষেত্রে শুভের ইঙ্গিত বহন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *