Mamata Banerjee attends Independence Day celebration at Red Road in Kolkata

মুখ্যমন্ত্রী রেডরোডে ২৬ মিনিট – কোভিড যোদ্ধাকে স্মারক সম্মান

কলকাতা পশ্চিমবঙ্গ

একটু অন্য ধারায় কলকাতার রেডরোডে আয়োজন করা হয় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান(Independence Day celebration)। অনুজীবীর কারণে …

নিজস্ব সংবাদদাতা: আজ দেশের ৭৪তম স্বাধীনতা দিবস। একটু অন্য ধারায় কলকাতার রেডরোডে আয়োজন করা হয় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান(Independence Day celebration)। অনুজীবীর কারণে এবারের অনুষ্ঠান হবে একেবারেই অনাড়ম্বর ও সংক্ষিপ্ত। আজ শনিবার, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রেড রোডে পৌঁছে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি ও পুলিশ মেমোরিয়াল ফলকে মাল্যদান করেন। তারপর পায়রা উড়িয়ে শান্তির বার্তা দেওয়া হয়। এরপর ২৫ জন কোভিড যোদ্ধার হাতে স্মারক সম্মান তিনি তুলে দেন।

Mamata Banerjee attends Independence Day celebration at Red Road in Kolkata
Mamata Banerjee attends Independence Day celebration at Red Road in Kolkata

আজ সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা ও সুর করা গান পরিবেশিত হয় । রাজ্যের মন্ত্রী ও গায়ক ইন্দ্রনীল সেন, লোপামুদ্রা মিত্র, রূপঙ্কর বাগচী, মনোময় ভট্টাচার্য, দিশা রায় সেই গান পরিবেশন করেন। রাজ্যগুলিকে গাইডলাইনে বলা ছিল, যত সংক্ষেপে সম্বব স্বাধীনতা দিবসের অনুষ্ঠান করতে হবে। যদিও কেন্দ্রের সূচি অনুযায়ী মুখ্যমন্ত্রীর ভাষণ ছিল। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় এদিন কোনও কথা ওই মঞ্চ থেকে বলেন নি।

[ আরো পড়ুন ]  পুজোর আগেই মিলবে হকার ঋণ – লাইসেন্স ছাড়াই নথিভুক্তি

আজ সকাল ৯.৪৫-এ রেড রোডে পৌঁছে যান মুখ্যমন্ত্রী । এরপর তিনি স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করে মঞ্চে ওঠেন। মুখ্যমন্ত্রী গার্ড অফ অনার দেওয়া হয় কলকাতা পুলিশের পক্ষ থেকে। বেলা ১০ টাতে নাগাদ জাতীয় পতাকা উত্তোলন করেন মুখ্যমন্ত্রী। এরপর মুখ্যমন্ত্রী কুচরাওয়াজে অভিবাদন গ্রহণ করেন। মাত্র ৪টি ট্যাবলো প্রদর্শিত হয় রাজ্য সরকারের তরফে। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *