Mamata Banerjee meets Binay Tamang and Partha Chatterjee meets Chatradhar Mahato

গুরুং নিয়ে মমতার সামনে বিনয় – শিক্ষামন্ত্রীর বাড়িতে ছত্রধর

কলকাতা পশ্চিমবঙ্গ

বিনয় তামাংকে নিয়েই নবান্নে বসছেন মাননীয়া মুখ্যমন্ত্রী (Mamata Banerjee meets Binay)। বিনয় তামাং বলেন, ‘‘পাহাড়ের রাজনীতিতে

নিজস্ব সংবাদদাতা: বিধানসভা নির্বাচনের আগে পাহাড়ের শীতলতা কাটাতে উদগ্রীব মুখ্যমন্ত্রী। দার্জিলিং মানেই চা, টয়ট্রেন, কমলালেবু। আর এর সাথে আছে ঘিসিং, গুরুং ও তামাং। প্রথমজন পরলোকে। দ্বিতীজন দীর্ঘদন অধরা। তৃতীয়জন এখন পাহাড়ের প্রধান। সেই বিনয় তামাংকে নিয়েই নবান্নে বসছেন মাননীয়া মুখ্যমন্ত্রী (Mamata Banerjee meets Binay)। বিনয় তামাং বলেন, ‘‘পাহাড়ের রাজনীতিতে আর বিমলের জায়গা নেই।” বিমল তিন বছর আগে বিনয়দের ‘বিশ্বাসঘাতক’ আখ্যা দিয়েছিলেন। খুব সম্প্রতি গাড়ি করে কলকাতা ভ্রমণ করে গেছেন বিমল গুরুং। রাজ্য প্রশাসনের স্তুতি গেয়ে নিঃশব্দে তিনি আবার অধরা হয়েছেন ।

গুরুঙ্গের এক তাৎক্ষণিক সফরেই টলে গিয়েছে বাংলার রাজনৈতিক ক্ষেত্র। তবে পাহাড়ের অনেকেই মনে করছেন, বিমল বিজেপির সঙ্গ ছেড়ে এখন পৃথক রাজ্যের দাবি ভুলে, তৃণমূলের সঙ্গে হাত মেলানোতে তার দলের জনপ্রিয়তা কমবে। গত রবিবার তিনি, তৃণমূলের এক প্রথম সারির নেতার সঙ্গে বৈঠক করেন। ভোটগুরু প্রশান্ত কিশোরের দলের সাথে ঘনিষ্ঠ যোগাযোগ আছে। তাই আজ হয়তো এই বিনয়ের উপর বিশ্বাস রাখতে পারেন মমতা ব্যানার্জী।

[ আরো পড়ুন ]  জলশূন্য দুর্গাপুর ব্যারেজ — চাপ তাপবিদ্যুৎ উৎপাদনে

এদিকে ছত্রধর মাহাতো আজ হাজির হলের পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে। সংক্রমণ বা অন্যান্য কারণে প্রায় দেড় মাস সকলের আড়ালে ছিলেন ছত্রধর। এনআইএর টানা তিনটি হাজিরা তিনি এড়িয়ে গেছেন নিজস্ব ভঙ্গিতে। রাজ্যের শিক্ষামন্ত্রী বাড়িতে এলেন স্বস্ত্রীক মাহাতো। তৃণমূল সরকার তার স্ত্রী নিয়তি মাহাতোকে, শিশু সুরক্ষা কমিশনের সদস্য করেছে। ছত্রধর নিজেও এখন তৃণমূল রাজ্য কমিটির নেতা। একুশের ভোটে জঙ্গলমহলের অনেকটা দায়িত্ব তার হাতেই দেওয়া হতে পারে।

Mamata Banerjee meets Binay Tamang and Partha Chatterjee meets Chatradhar Mahato
Mamata Banerjee meets Binay Tamang and Partha Chatterjee meets Chatradhar Mahato

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *