Mangaluru Bomb Scare at Airport

Mangaluru Bomb Scare: আত্মসমর্পণ বিস্ফোরক রাখা ব্যক্তির

কলকাতা

বিমানবন্দরে বোমা (Mangaluru Bomb Scare) রাখার খবরে সকলেই চমকে উঠেছিল। যদিও বড়োকোনো সমস্যা হয়নি। মেঙ্গালুরু বিমানবন্দরে শক্তিশালী …

বিমানবন্দরে বোমা (Mangaluru Bomb Scare) রাখার খবরে সকলেই চমকে উঠেছিল। যদিও বড়োকোনো সমস্যা হয়নি। মেঙ্গালুরু বিমানবন্দরে শক্তিশালী বিস্ফোরক উদ্ধার হওয়ায় আতঙ্ক ছড়িয়ে পড়েছিল গত সোমবার। সেই ঘটনার দায় স্বীকার করে বেঙ্গালুরু পুলিশের কাছে আত্মসমর্পণ করল আদিত্য রাও নামে একজন। আজ সকালে ওই ব্যক্তি ডিজিপির বাসভবনে হাজির হয়। নিজের দোষ স্বীকার করার পর আত্মসমর্পণ করে। ওই ব্যক্তিকে হালাসুরগাট থানায় নিয়ে যাওয়া হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।

CCTV Footage of Suspect
CCTV Footage of Suspect

আসলে গত সোমবার ম্যাঙ্গালুরু বিমানবন্দরের টিকিট কাউন্টারের সামনে একটি দাবিহীন ল্যাপটপ ব্যাগ পড়ে থাকতে দেখে পুলিশ। চাঞ্চল্য ছড়ায় যাত্রীদের মধ্যে। ব্যাগ খুলতেই আইইডি বিস্ফোরক সহ বোমার সন্ধান মেলে। সিসিটিভি ফুটেজে দেখা যায় মাথায় টুপি পরা একজন মধ্যবয়স্ক ব্যক্তি ওই ব্যাগটি রেখে চলে যাচ্ছে। তদন্তে জানা যায় ওই ব্যক্তির কাছে দুটি ব্যাগ ছিল। একটি ব্যাগ সেলুনে রেখে অটোয় চেপে অন্য ব্যাগটি নিয়ে সে বিমানবন্দরে এসেছিল। তদন্তে আরও জানা গেছে ওই ব্যক্তি ঘটনার দিন বাস থেকে নামার পর স্থানীয় সেলুনে যায়।

সেখানে একটি ব্যাগ রেখে অটোয় চেপে বিমানবন্দরে আসে। এরপর ব্যাগটি টিকিট কাউন্টারের সামনে রেখে ফের অটোয় চেপে সেলুনে চলে যায়। আজ সে নিজেই মেঙ্গালুরু এয়ারপোর্টে ইম্প্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস বা আইইডি রেখে আসে বলে স্বীকার করে নিয়েছে। এই কাণ্ড ঘটানোর জন্য তার উদ্দেশ্য কী এবং তার পেছনে আর কেউ আছে কিনা, তা খতিয়ে দেখছেন তদন্তকারী আধিকারিকরা। বিমানবন্দরের নিরাপত্তাকে আরো বাড়ানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *