MEA Confirms That 250 Indians are Coronavirus Positive in Iran

Coronavirus Positive: ইরানে আক্রান্ত ২৫০জন ভারতীয়

কলকাতা

ইরানে ২৫০-রও বেশি ভারতীয় করোনাভাইরাসে আক্রান্ত (Coronavirus Positive) হয়েছেন বলে জানা গেছে। লাদাখের কারগিল থেকে ৮০০ জনের একটি …

কারোনের দাপট কিছুতেই থামছে না। সকল দেশই সাধ্যের বাইরে গিয়ে নিরাপদ থাকার চেষ্টা করছে। ভারতেও এর সংক্রামণের সংখ্যা প্রতিদিন বাড়ছে। দেশের বাইরেও অবস্থা স্বস্তির নয়। ইরানে ২৫০-রও বেশি ভারতীয় করোনাভাইরাসে আক্রান্ত (Coronavirus Positive) হয়েছেন বলে জানা গেছে। লাদাখের কারগিল থেকে ৮০০ জনের একটি প্রতিনিধি দল ইরানে গিয়েছিলেন। চলতি বছরের ফেব্রুয়ারি থেকে তাঁরা সেখানেই আটকে রয়েছেন। দিল্লির তরফ থেকে একদল চিকিত্‍‌সককে পুনে থেকে ইরান পাঠানো হয়েছে। তাঁদের রিপোর্ট অনুসারে এই তথ্য উঠে এসেছে। পুনে থেকে চিকিত্‍‌সকদের পাঠানো হয়েছিল ইরানে অবস্থিত ভারতীয়দের করোনা ভাইরাস পরীক্ষার জন্য।

MEA Confirms That 250 Indians are Coronavirus Positive in Iran
MEA Confirms That 250 Indians are Coronavirus Positive in Iran

এদের মধ্যে বেশিরভাগই বিভিন্ন হোটেলে আছেন। আবার অনেকেই আছেন ইরানে করোনার বাসভূমি হিসেবে পরিচিত কোমে। কারগিলের আইনজীবী হাজি মুস্তাফা জানিয়েছেন, ইরানে আক্রান্ত ভারতীয়দের মধ্যে রয়েছেন তাঁর আত্মীয়রা। আধিকারিকদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন তিনি। যাঁদের রিপোর্ট পজিটিভ এসেছে, তাঁদের আইসোলেশনের যথাযথ ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানিয়েছেন তিনি। গত সপ্তাহে ইরানে আটকে পড়া ২০০ জনের বেশি ভারতীয়কে দেশে ফিরিয়ে এনেছে সরকার। তাঁদের মধ্যে বেশিরভাগই জম্মু-কাশ্মীরের ছাত্রছাত্রী, যাঁরা ইরানের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়েন।

কলকাতাতেও করোনা মোকাবিলায় গোমূত্র বিলি – আরও জানতে ক্লিক করুন …

বিপদের এই ইরানে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৭০০ মানুষের, আর ভাইরাসে আক্রান্ত ১৪,০০০জন মানুষ। ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর জানিয়েছেন, এখনও পর্যন্ত ইরান থেকে ২৩৪ জনকে উদ্ধার করে দেশে ফেরানো হয়েছে। যদিও তাঁদের মধ্যে কারও দেহে করোনা ভাইরাস মেলেনি। ভারতেও আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৬ জন। দেশে আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে মোট ৩ জনের। করোনায় চীনের পর সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে ইটালি ও ইরানে। আমেরিকা প্রথম এর ওষুধের প্রয়োগ করলেও, তার ফলাফল জানতে সময় লাগবে। আগামীদিন সত্যিই সকলের কাছে মহা ভাবনার হয়ে দাঁড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *