Metered taxis will charge Rs 50 as initial fare in Kolkata from today

ট্যাক্সিতে উঠলেই ৫০ টাকা – অনুমোদন ছাড়াই বাড়লো ভাড়া

কলকাতা পশ্চিমবঙ্গ

আজ থেকে ট্যাক্সিতে পা দিলেই লাগবে ৫০ টাকা। যদিও মিটার (Metered taxis) রিডিং ৩০ টাকা দেখাবে। এই অবস্থায় সাধারণ যাত্রীরা বেশ সংশয়ের মধ্যে…

নিজস্ব সংবাদদাতা: রাজ্য সরকারের সাথে মিত্রতা শেষ। নিজেরাই নিজেদের বিষয়ে সিদ্ধান্তই চূড়ান্ত করলো। আজ থেকে ট্যাক্সিতে পা দিলেই লাগবে ৫০ টাকা। যদিও মিটার (Metered taxis) রিডিং ৩০ টাকা দেখাবে। এই অবস্থায় সাধারণ যাত্রীরা বেশ সংশয়ের মধ্যে পড়েছেন। সমাধানের রাস্তা বার করাও কঠিন। দাপুটে ভাইরাস ব্যাপক হরে ছড়িয়ে পড়ছে। চিকিৎসা নিয়ে বেশ বেকায়দায় নবান্ন। এর মধ্যে দেশে ডিজেলের দাম অনেকটাই বেড়েছে। রাস্তায় কমে গেছে যাত্রীর সংখ্যা। ফলে বাধ্য হয়েই বেড়েছে ট্যাক্সির ভাড়া।

Metered taxis will charge Rs 50 as initial fare in Kolkata from today
Metered taxis will charge Rs 50 as initial fare in Kolkata from today

৩০ থেকে ৫০। একলাফে ২০ টাকা বেড়ে গেল ট্যাক্সিতে ওঠার ভাড়া। রাজ্য সরকারের থেকে কোনও অনুমতি নেওয়া হল না। তবে রাজ্যের ট্যাক্সি ইউনিয়নগুলির দাবি, সরকারকে একাধিকবার জানিয়েও কোনও লাভ হয়নি। এই ভাড়ায় ট্যাক্সি চালানো সম্ভব নয়। ভাড়া বাড়াতেই হত। সরকার বিষয়টিকে এখনই কোনও গুরুত্ব দিতে চাইছে না। পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী বিষয়টি এড়িয়ে গিয়েছেন। তবে এই মুহূর্তে শহরের রাস্তায় ট্যাক্সি তুলনামূলকভাবে কম চলছে। প্রয়োজন পড়লে মানুষ মিটারে না তাকিয়েই উঠে পড়বে।

[ আরও পড়ুন ] প্রয়াত সমাজবাদী পার্টির প্রাক্তন শীর্ষ নেতা অমর সিংহ

পুলিশ ও পরিবহণ দপ্তরের পক্ষ থেকে পরিষ্কার ভাবে জানানো হয়েছে, এভাবে ভাড়া বাড়ানো একেবারেই বেআইনি। কেউ অতিরিক্ত ভাড়া দাবি করলে তখনই কঠিন ব্যবস্থা নেওয়া হবে। ট্যাক্সি মালিকরা এর জবাবে জানিয়েছেন, এই ৫০ টাকা নেওয়া হবে প্রথম ২ কিলোমিটারের জন্য। এটি এতদিন ছিল ৩০ টাকা। পরের প্রতি কিলোমিটার ভাড়া ছিল ১৫ টাকা। সেই ভাড়া একলাফে ১০ টাকা বেড়ে ২৫ করা হচ্ছে। পকেট সামলে ট্যাক্সি ডাকবেন।

[ আরও পড়ুন ]  পাঞ্জাবের তিন জেলায় বিষ মদে মৃত ৩২জন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *