Modi Govt Announces Rs 1 Lakh Reward for Those Who will Give Solution of Coronavirus

Rs 1 Lakh Reward: করোনার সমাধান দিলে মোদির ১ লাখ

কলকাতা

সরকারের তরফে ঘোষণা করা হল এক অভিনব প্রতিযোগিতা (Rs 1 Lakh Reward)। যার পোশাকি নাম—কোভিড-১৯ সলিউশন চ্যালেঞ্জ। করোনা রুখতে সোশ্যাল …

বিপদের করোনার লড়াইয়ে সমাজের সব স্তরের মানুষকে সামিল করে এবার একটা অভিযানের চেহারা দিতে চাইছে কেন্দ্রে নরেন্দ্র মোদী সরকার। বিশ্বের প্রায় দেড়শো দেশ এই মুহূর্তে করোনা কবলিত। গোটা বিশ্বে দেড় লক্ষেরও বেশি আক্রান্তের মধ্যে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন সাড়ে ৬ হাজারেরও বেশি মানুষ। সচেতনতার সেই উদ্দেশ্যেই সরকারের তরফে ঘোষণা করা হল এক অভিনব প্রতিযোগিতা (Rs 1 Lakh Reward)। যার পোশাকি নাম—কোভিড-১৯ সলিউশন চ্যালেঞ্জ ( COVID 19 Solution Challenge )। করোনা রুখতে সোশ্যাল মিডিয়ায় নতুন চ্যালেঞ্জ আনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি ঘোষণা করেন যে, যে বা যারা সমাধানের রাস্তা বলতে পারবেন, তাঁরা লাখ টাকা পুরস্কার পাবেন।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দেশের সুপ্রিম কোর্ট দ্রুত ভার্চুয়াল কোর্ট (Virtual Court) চালু করতে চায় – আরও জানতে ক্লিক করুন …

এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করা যাবে আগামী ৩১শে মার্চ পর্যন্ত। লেখার সঙ্গে প্রতিযোগীদের ভিডিও পাঠাতে হবে। এই প্রতিযোগিতার সম্পর্কে আর জানতে কোভিড-১৯ সলিউশন চ্যালেঞ্জ -তে ক্লিক করুন। করোনা সতর্কতায় বিচ্ছিন্ন ভারত। ব্রিটেন-সহ ইউরোপের কোনও দেশ থেকে কাউকে ভারতে ঢুকতে দেওয়া হবে না। দেশের প্রায় সব রাজ্যেই বন্ধ করা হয়েছে স্কুল, কলেজ, সিনেমাহল, শপিং মল ৷ সামাজিক কোনও অনুষ্ঠান বা জমায়েতে অংশ নেওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে ৷ বহু রাজ্যেই বাতিল করা হয়েছে সামাজিক অনুষ্ঠান ৷ এই প্রতিযোগিতায় প্রথম পুরস্কার দেওয়া হবে নগদ ১ লক্ষ টাকা। দ্বিতীয় পুরস্কারের অর্থমূল্য ৫০ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কারের অর্থমূল্য হল ২৫ হাজার টাকা।

PM Modi Interacting on Tweets About  COVID-19 Solution Challenge
PM Modi Interacting on Tweets About COVID-19 Solution Challenge

ভারতে করোনা ভাইরাসের প্রকোপ ততটা নয়। মারণ ভাইরাস রুখতে কোমর বেঁধে নেমেছে কেন্দ্রীয় সরকার। আর তারই ভূয়সী প্রশংসা শোনা গেল বিশ্ব স্বাস্থ্য সংস্থা তথা ‘হু’য়ের ভারতে নিযুক্ত প্রতিনিধি হেঙ্ক বেকেডামের গলায়। এদিন পরিকাঠামো খতিয়ে দেখতে হু কর্তা যান জাতীয় চিকিৎসা গবেষষণা সংসদে। সেখানকার পরিকাঠামো দেখে সন্তুষ্ট বেকেডাম। ভারতে নিযুক্ত হু কর্তা বলেন, “আলাদা করে ভারত ভাইরাসটিকে চিহ্নিত করার কাজ করছে। এটা অভূতপূর্ব। আমাদের যে গবেষণা চলছে, তাতে ভারতকে যুক্ত করে নেওয়ার পরিকল্পনা করা হচ্ছে।” আগামীতে বিশ্ব জুড়ে তৈরী হাওয়া উদ্বেগ যাক থেমে।

Amit Shah on NPR: অমিত আশ্বাস ‘নথি লাগবে না NPR-এ’ – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *