Mohammad Mansoor Khan Arrested From Delhi Airport

দিল্লি বিমানবন্দর থেকে গ্রেফতার মহম্মদ মনসুর খান – চার হাজার কোটি টাকার দুর্নীতির মাথা

কলকাতা

চিটফান্ড কাণ্ডে তাঁর নাম প্রকাশ্যে আসার পরে দুবাইয়ে পালিয়ে গিয়েছিলেন মনসুর। সেখানে তাঁকে দেশে ফেরার বিষয়ে চাপ দিতে শুরু করে তদন্তকারী সংস্থা।

গ্রেফতার আই মনিটারি অ্যাডভাইসরি (IMA) সংস্থার প্রতিষ্ঠাতা মহম্মদ মনসুর খান। চার হাজার কোটি টাকার দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত তিনি। চিটফান্ড কাণ্ডে তাঁর নাম প্রকাশ্যে আসার পরে দুবাইয়ে পালিয়ে গিয়েছিলেন মনসুর। সেখানে তাঁকে দেশে ফেরার বিষয়ে চাপ দিতে শুরু করে তদন্তকারী সংস্থা। গতকাল বৃহস্পতিবার গভীর রাতে তিনি বিমানে দিল্লি বিমানবন্দরে নামতেই গ্রেফতার হন।সম্প্রতি মনসুর খানের নাগাল পায় বিশেষ তদন্তকারী দল। ইন্টারপোলকে চাপ দিতে শুরু করে ইডি, যাতে তাঁর বিরুদ্ধে লুক-আউট নোটিস জারি করা যায়। চাপের মুখে পড়েই দেশে ফেরার সিদ্ধান্ত নেন মনসুর|

Mohammad Mansoor Khan Arrested From Delhi Airport
Mohammad Mansoor Khan Arrested From Delhi Airport

তাঁকে জিজ্ঞাসাবাদ করতে ব্যস্ত এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের বিশেষ অনুসন্ধানকারী দলের সদস্যরা। তদন্তকারী দল (SIT) ও ইডি-র তরফে ফেরার মনসুর খানের সন্ধান পেতে লুক আউট সার্কুলার জারি করা হয়েছিল। প্রাথমিক জেরার পরে তদন্তের স্বার্থে তাঁকে বেঙ্গালুরু পাঠানো হবে বলে জানা গিয়েছে।বেশি অঙ্কের সুদের লোভ দেখিয়ে নিজের সংস্থার অধীনে পঞ্জি স্কিম খোলেন এই মহম্মদ মনসুর খান। তাতে বিনিয়োগ করে ঠকেন কয়েক হাজার মানুষ।

চলতি বছরের জুন মাসে মনসুর খান, হঠাৎ বিদেশে চলে যায়| তখন আতংকে দিশাহারা হয়ে পড়েন ওই বিনিয়োগকারীরা। তারপও কয়েক হাজার অভিযোগ জমা পড়ে থানায়।মহম্মদ মনসুর একটি অডিও রেকর্ডিংও ইডি-র হাতে আসে। সেখানে বিভিন্ন আধিকারিককে ৪০০ কোটি টাকা ঘুষ দিয়েছেন বলে দাবি করেছেন মনসুর খান। কর্নাটকের কংগ্রেস বিধায়ক রোশন বেগও এই ঘটনায় জড়িত বলে দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *