Murshidabad Market Fire Erupts at Hariharpara Bustand

Murshidabad Market Fire: মুর্শিদাবাদের বাজারে আগুন

কলকাতা

গভীর রাতে মুর্শিবাদের বাজারে আগুন (Murshidabad Market Fire)। কিছু বুঝে ওঠার আগেই পুড়ে ছাই সমস্ত ফলের বাজার, দোকানঘর। গভীর …

গতবছর বারবার আগুনের কবলে পরে মুর্শিদাবাদ। নিরাপত্তার সকল কিছু সার্বিক ভাবে না থাকায়, তার ভোগান্তি ভুগতে হচ্ছে মানুষকে। গতকাল গভীর রাতে মুর্শিবাদের বাজারে আগুন (Murshidabad Market Fire)। কিছু বুঝে ওঠার আগেই পুড়ে ছাই সমস্ত ফলের বাজার, দোকানঘর। গভীর রাতে এই আগুন লাগে মুর্শিদাবাদের হরিহরপাড়ার বাসস্ট্যান্ড এলাকায়। আগুন নজরে আসতেই প্রথমে আগুন নেভানোর কাজে হাত লাগান স্থানীয়রা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসেন বিডিও পূর্ণেন্দু সান্যাল, হরিহরপাড়া থানার পুলিস ও দমকল।

Murshidabad Market Fire Erupts at Hariharpara Bus stand
Murshidabad Market Fire Erupts at Hariharpara Bus stand

কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকলের ইঞ্জিন। প্রাথমিক তদন্তে পুলিশ মনে করছে শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে। পুড়ে ছাই হয়ে যাওয়া দোকানের মালিকদের অভিযোগ, কেউ ইচ্ছাকৃতভাবে এই কাজ করেছে। চক্রান্ত করে আগুন লাগানো হয়েছে। তাদের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে হরিহরপাড়া থানার পুলিশ। মূলত আগুন লেগেছে ফলের বাজারে। সেখানেই পুড়ে ছাই হয়ে যায় দোকানগুলি।

যদিও ক্ষতিগ্রস্ত দোকানদারেরা নাশকতার অভিযোগ তুলছেন। তাঁদের দাবি কেউ চক্রান্ত করেই এই ঘটনা ঘটিয়েছে। অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে হরিহরপাড়া থানা। এর আগে ভয়াবহ আগুন মুর্শিদাবাদের মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। বেলা ১২টা নাগাদ হাসপাতালে আগুন লাগে। আতঙ্কে বিল্ডিং ছেড়ে নামতে গিয়ে হুড়োহুড়ি সৃষ্টি হয়। এর ফলে পদপিষ্ট হয়ে এক আয়া ও এক রোগীর আত্মীয়ের মৃত্যু হয়। প্রচণ্ড ধোঁয়ায় অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে এক সদ্যোজাতের। সরকারিভাবে যদিও দু’ জনের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *