New Govt Ordinance May Extend KMC Boards Terms as Municipal Election in Bengal Postponed due to COVID-19 Outbrake

Municipal Election in Bengal: ভাইরাসে পুরভোট অনিশ্চিত

কলকাতা পশ্চিমবঙ্গ

এখনই ছিল কলকাতা সহ একাধিক পুরসভার ভোটের (Municipal Election in Bengal) ভাবনা। আগামী জুন মাসের আগে কবে ভোট হওয়া সম্ভব, তা …

নির্বাচনের আবহাওয়া একেবারেই বেপাত্তা। কাজ থামিয়ে অনিশ্চিত ভবিষতের কথা মাথায় নিয়ে মানুষ গৃহবন্দী। এখনই ছিল কলকাতা সহ একাধিক পুরসভার ভোটের (Municipal Election in Bengal) ভাবনা। আগামী জুন মাসের আগে কবে ভোট হওয়া সম্ভব, তা নিয়ে কোনও সিদ্ধান্ত দিতে পারছে না নির্বাচন কমিশন। ফলে সময় উত্তীর্ণ হয়ে যাওয়া কলকাতা পুরসভার জন্য কি অর্ডিন্যান্স জারি করবে রাজ্য সরকার? এপ্রিল মাসে কলকাতা-সহ রাজ্যের ১১২টি পুরসভার নির্বাচন করাতে চায় রাজ্য সরকার। কলকাতা পুরসভার মেয়াদ শেষ হচ্ছে সামনের ৮ই মে।

ত্রাণ নিয়ে রণক্ষেত্র বসিরহাট — যুবকের মাথায় গুলি – আরও জানতে ক্লিক করুন …

পুরভোট নিয়ে সর্বদল বৈঠক:

আসলে কলকাতা, হাওড়া সহ রাজ্যের ১১০ পুরসভার ভোট এপ্রিলে করার জন্য রাজ্য নির্বাচন কমিশনকে সুপারিশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু প্রচারে অনেক কম সময়ের কথা এনে সরব হয় বিজেপি শিবির। এদিকে রাজ্যপাল জগদীপ ধনকড়ও বিরোধীদের মতামত নিয়ে পুরভোট করার কথা বলেছিলেন। এই পরিস্থিতিতে কমিশনের ডাকে পুরভোট নিয়ে সর্বদল বৈঠকও হয়েছে। কারণে নিয়ে সব দলই থামার ইঙ্গিত দিয়েছে। নিয়ম অনুযায়ী, বিজ্ঞপ্তি জারি থেকে ভোটের দিন পর্যন্ত ২৫ দিনের ব্যবধান থাকে।

রেশন নিয়ে রণক্ষেত্র মুর্শিদাবাদ – আরও জানতে ক্লিক করুন …

অর্ডিন্যান্স জারি করা হবে:

তবে পুরভোট নিয়ে দেখা দিয়েছে বিস্তর অনিশ্চয়তা। জানা যাচ্ছে এই সংকটজনক পরিস্থিতিতে মেয়াদ বাড়তে চলেছে পুরবোর্ডের। বর্তমান সরকারের পক্ষ থেকে, একটি অর্ডিন্যান্স জারি করা হবে। সেখান থেকেই লকডাউন চলাকালীন পুরসভার সকল কাউন্সিলরদের মেয়াদ বাড়ানো সম্ভব হবে। একথা জানান পুরসভার এক আধিকারিক। তবে এই অর্ডিন্যান্স পাশ করাতে গেলে রাজ্যপালের অনুমতির প্রয়োজন। সেখানে আছে ঘোর অনিশ্চিয়তার মেঘ। আবার নাগরিকদের স্বার্থে রাজ্যপাল এগিয়ে আসতেও পারেন।

উইকিপিডিয়ায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী দিলীপ ঘোষ! – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *