New Town Coffee House in Kolkata Online Booking

শীতের শহরের নতুন ঠিকানা নিউ টাউন কফি হাউস

কলকাতা পশ্চিমবঙ্গ ভ্রমণ

ঐতিহাসিক সেই কফি হাউসের (New Town Coffee House) আড্ডাকে আধুনিকভাবে কলকাতার নিউ টাউনে ফিরিয়ে আনলো হিডকো।

নিজস্ব সংবাদদাতা: কলকাতার সাথে বহু দিনের সখ্যতা কফিহাউসের। কলেজস্ট্রিটের এই জায়গাকে ঘিরে আছে নানা গল্প। সময়ের সাথে সেই কফিহাউসের নানা পরিবর্তন ঘটেছে। তবে শহরের একেবারে অন্য প্রান্তে তৈরী হয়েছে আর এক সময়োপযোগী কফিহাউস। আর এই শীতের শহরের নতুন ঠিকানা হয়ে উঠেছে নিউ টাউন কফি হাউস। ঐতিহাসিক সেই কফি হাউসের (New Town Coffee House) আড্ডাকে আধুনিকভাবে কলকাতার নিউ টাউনে ফিরিয়ে আনলো হিডকো। নিউ টাউনের এক্সশন এরিয়া টু এর আমেটি ইউনিভার্সিটির কাছে গড়ে উঠেছে বাঙালির নতুন আড্ডার ঠিকানা। কলকাতা কলেজ স্ট্রিটের আদলেই তৈরি করা হয়েছে এই নতুন দৃষ্টিনন্দন কফি হাউস।

New Town Coffee House in Kolkata Online Booking
New Town Coffee House in Kolkata Online Booking

কলেজ স্ট্রিটের কফি হাউসের জন্ম সেই ১৯৪২ সালে। প্রেসিডেন্সি কলেজ, সংস্কৃত কলেজের উল্টো দিকে এই কফিহাউস। সরকারিভাবে এটি সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকে। কিন্তু নিউটাউনের এই নব্য আধুনিকতার সাথে রাখা হয়েছে কলেজ স্ট্রিটের কফি হাউসের মেনু। সাথে থাকছে নানা বই পড়ার সুবিধা। পরিমিত আলো আঁধারি, সুন্দর কাঠের খড়খড়ি জানলা, সাবেকি ঘড়ঘড়ানি ফ্যান, প্রাচীন কড়ি বরগা, আবার ধোঁয়া ওঠা কলেজস্ট্রিট কফি হাইজের আমজকে নিয়ে নিউ টাউনে তৈরি কফি হাউসকে ঘিরে আগ্রহ তৈরী হয়েছে আপামর শহরবাসীর মধ্যে। সেখানে ভিড় করছেন, অফিস শেষে থেকে আসা মানুষ, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ও স্থানীয় বাসিন্দারা।

[ আরো পড়ুন ] জুরাসিক পার্ক গুজরাতে – ৯.৯ কোটি বছর আগের ডিম

নিউটাউনের এই কফি হাউসের মোট আসনের একাংশ অনলাইনে বুকিংয়ের ব্যবস্থা করেছেন কর্তৃপক্ষ। এই অনলাইন বুকিংয়ের জন্য ৩০ টি সিট বরাদ্দ করা হয়েছে। বসার জন্য বরাদ্দ সময় ঠিক করা হয়েছে ৯০ মিনিট। সময় অনুযায়ী ছয়টি ভাগে সিট বুক করা যাবে। “Book My Show” থেকে পছদের সিট বুক করা যাবে। প্রতি সিটের জন্য খরচ হবে মাত্র ২০ টাকা।

[ আরো পড়ুন ] কর্নাটকে ১২০০ কোটি টাকার ২১৫ মিটার উঁচু হনুমান মূর্তি

প্রথমে “Book My Show” ওয়েবসাইট খুলে সার্চ করুন Coffee House New Town: Kolkata। এবার Reserve Your Seat-য়ে ক্লিক করুন। তারপর Book ক্লিক করুন। আপনার পছন্দের সময় বেছে নিন। এবার continue ক্লিক করুন। নিজেদের সিট সংখ্যা নথিভুক্ত করুন। Login to Proceed ক্লিক করুন। একই সাথে নিজের ফোন নম্বর অথবা ফেসবুক ও জি-মেইল দিয়ে রেজিস্টার করুন। শেষে পে করার জন্য বাকি প্রসেস শেষ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *