Nort 24 Parganas Including Basirhat Coronavirus Impact

Basirhat Coronavirus: ঘোজাডাঙায় মানুষের পাশে BSF

কলকাতা

খুব সমস্যায় আছেন বসিরহাটের (Basirhat Coronavirus) জেলে পাড়ার মানুষেরা। জাল নিয়ে নদীতে নামা বারন, তাই এখানকার কয়েকশো মৎস্যজীবী …

উত্তর ২৪ পরগনার ইছামতি নদীর ধরে সীমান্তবর্তী দুটি জায়গা বসিরহাট ও ঘোজাডাঙা। বিভিন্ন পেশার মানুষ এখানে বাস করেন। করোনার বিভীষিকা এখানে সেভাবে থাবা না বসালেও, লকডাউনের জন্য বেড়েছে খাদ্যের সমস্যা। দিন আনা দিন খাওয়া মানুষের সংখ্যা এখানে প্রচুর। প্রশাসনের নিয়মকে মেনে ঘরবন্দি হয়ে আছেন অগণিত মানুষ। খুব সমস্যায় আছেন বসিরহাটের (Basirhat Coronavirus) জেলে পাড়ার মানুষেরা। জাল নিয়ে নদীতে নামা বারন, তাই এখানকার কয়েকশো মৎস্যজীবী চরম সংকটে দিন কাটাচ্ছেন। তাদের পাশে এসে দাঁড়িয়েছেন বসিরহাটের ব্যবসায়ীরা।

রাশিদ খান নামে এক সাট্টা ডন ১৯৯৩ সালে বউবাজারে বোমা বিস্ফোরণ ঘটায় – আরও জানতে ক্লিক করুন …

বসিরহাটের ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী ঘোজাডাঙায় নাকুড়দহ গ্রামে সীমান্তরক্ষী বাহিনীর ১৫৩ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা এগিয়ে এসেছেন। সেনারা নিজেরাই রান্না করে খাওয়াচ্ছেন নানা রকম খাবার। এর আগে গ্রামবাসীদের যেমন বিরিয়ানি খাইয়েছেন তেমনই সীমান্তে আটকে পড়া ট্রাকচালক ও খালাসিদের নিজেরা রান্না করে খাইয়েছেন। এবার কয়েকশো পরিবারকে নিজেদের হাতে তৈরি পোলাও ও চানা মটর খাওয়ালেন। তবে এই খাবার সেনারা তুলে দিলেন নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে।

রাজ্যে অনলাইন মদ নিয়ে জটিলতা – আরও জানতে ক্লিক করুন …

আজ শুক্রবার বসিরহাটে, সকালবেলাতে প্রায় তিনশো জন মতো মৎস্যজীবীকে পরিবার পিছু পঁচিশ কেজি চাল, পাঁচ কেজি ডাল ও এক কেজি সরষের তেল-সহ বিভিন্ন সবজি তুলে দিলেন ব্যবসায়ীরা। এর আগে সাংসদ তহবিল থেকে ৩০ লক্ষ টাকা এবং নিজের এক মাসের বেতন বসিরহাটের মানুষের জন্য দান করেছেন নুসরাত। বসিরহাটে লোকসভা অন্তর্গত হাসপাতালগুলিতে কোয়ারেন্টাইন সেন্টার নির্মাণ করতে এবং পর্যাপ্ত পরিমাণে চিকিৎসার ও করোনা প্রতিরোধে প্রয়োজনীয় সামগ্রী কেনার জন্য এই অর্থ দান করেছেন তারকা সাংসদ।

করোনা রিপোর্টে অসন্তুষ্ট হাইকোর্ট – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *