NRS Hospital Case Movie in Bengali Titled Chor

NRS Hospital Case: এই অন্যধারার ছবির নাম ‘চোর’

কলকাতা

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য পরিকাঠামো উঠে এসেছিল একাধিক গ্রহণযোগ্য প্রশ্ন। আর তার নেপথ্যে ছিল এনআরএস কাণ্ড (NRS Hospital Case)।

দেখতে দেখতে অনেকটা দিন কেটে গেছে। হাসপাতালকাণ্ড রাজ্যের ও দেশের সীমানা ছাড়িয়ে বিশ্বে পৌঁছেছিল। যদিও সেটা এবছরের জুন মাসের কথা। পশ্চিমবঙ্গের স্বাস্থ্য পরিকাঠামো উঠে এসেছিল একাধিক গ্রহণযোগ্য প্রশ্ন। আর তার নেপথ্যে ছিল এনআরএস কাণ্ড (NRS Hospital Case)। যার জন্য সরব হয়ে উঠেছিল গোটা রাজ্য ও দেশ। আসলে রোগী মৃত্যু এবং চিকিৎসক নিগ্রহের জন্য চরম অচলাবস্থার সৃষ্টি হয়েছিল আমাদের রাজ্যের চিকিৎসা ব্যবস্থায়। একসময় কালো ব্যাচ লাগিয়ে প্রতিবাদে সরব হয়েছিলেন গোটা দেশের চিকিৎসকরা। দেশজুড়ে চিকিৎসকদের ধর্মঘট, কর্মবিরতিতে ব্যাহত হয়েছিল অতিপ্রয়োজনের চিকিৎসা পরিষেবা। সেই এনআরএসের কাণ্ডই এবার উঠে আসবে সিনেমায়। যার পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়।

চিকিৎসা ব্যবস্থার পরিকাঠামোই এই ছবির আসল বিষয়। জানা যাচ্ছে এই অন্যধারার ছবির নাম ‘চোর’। এক চিকিৎসক এবং এক চোরের চরিত্র নিয়ে বর্তেছে এই ছবির গল্প। এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে আছেন প্রখ্যাত অভিনেতা রাজেশ শর্মা এবং খরাজ মুখোপাধ্যায়। শোনা যাচ্ছে, এই বছরের সেপ্টেম্বর মাসের শেষের দিকে শুরু হবে ‘চোর’-এর শুটিং। সবাই অপেক্ষায় থাকবে, রাজ্যের চিকিৎসার হালহকিকত দেখতে গিয়ে কতটা রাজনীতি মুক্ত হতে পারবে এই সিনেমা। বাস্তব আর্থ-সামাজিক পরিস্থিতির উপর আঘাত আনতে চলেছে অগ্নিদেব চট্টোপাধ্যায়ের ‘চোর’।

‘চোর’ সিনেমা নিয়ে অভিনেতা রাজেশ শর্মা জানান , “অগ্নিদেবের সঙ্গে প্রথম ধাপে কথা হয়েছে। গল্পটা বেশ ভাল। কারণ সাম্প্রতিক কালে এই বিষয়টি বেশ প্রাসঙ্গিক মনে হল। তবে চূড়ান্ত পর্যায়ে চিত্রনাট্য শোনার অপেক্ষা করছি। যদিও, সেপ্টেম্বরের শেষের দিকে আমাকে ডেট খালি রাখতে বলা হয়েছে।” অন্যদিকে পরিচালক অগ্নিদেব বলেন, “খুব শিগগিরিই ছবির শুটিং শুরু করছি। চিত্রনাট্য চূড়ান্ত করার আগে তাতে শেষ মুহূর্তের প্রলেপ চলছে। শুধু এনআরএসই নয়, স্বাস্থ্য পরিষেবা পরিকাঠামোর নেপথ্যে যেসব কারচুপি, সেসবও তুলে ধরার প্রচেষ্টা করা হবে ছবিতে।” একটা নতুন ধারার ছবির আশায় থাকবে বাংলা সিনেমা প্রেমীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *