Odisha Govt Giving Rs 15000 Onetime for Isolation to Prevent Coronavirus in Odisha

Coronavirus in Odisha: আইসোলেশনে মিলবে ১৫০০০টাকা

কলকাতা

পর্যটন ক্ষেত্র খুব সমস্যায় পড়লেও, আগে নিজেদের বাঁচাতে মরিয়া উড়িষ্যার (Coronavirus in Odisha) সরকার। জগন্নাথদেবের মন্দিরে তালা না পড়লেও …

করোনা নিয়ে পূর্ব ভারতেও চাপ বাড়ছে। উড়িষ্যাও এই বিপদের ভাইরাস আটকাতে যথেষ্ট ব্যবস্থা নিচ্ছে। পর্যটন ক্ষেত্র খুব সমস্যায় পড়লেও, আগে নিজেদের বাঁচাতে মরিয়া উড়িষ্যার (Coronavirus in Odisha) সরকার। জগন্নাথদেবের মন্দিরে তালা না পড়লেও, আগামী ১লা এপ্রিল পর্যন্ত পুরীতে না আসার স্পষ্ট আবেদন করেছেন নবীন পট্টনায়েক প্রশাসন। এখানে হেল্পলাইন নম্বর ১০৪-এ ফোন করে বিদেশ থেকে উড়িষ্যায় ফেরা যে কেউ নিজের নাম নথিভুক্ত করতে পারবেন। ফলে ওই ব্যক্তিকে ট্র্যাক করা সুবিধেজনক হবে বলে মনে করা হচ্ছে। দেশে ফেরার ২৪ ঘণ্টার মধ্যে নাম নথিভুক্ত করাতেই হবে।

Odisha Govt Giving Rs 15000 Onetime for Isolation to Prevent Coronavirus in Odisha
Odisha Govt Giving Rs 15000 Onetime for Isolation to Prevent Coronavirus in Odisha

এদিকে পুরীর জগন্নাথ মন্দিরের মুখ্য প্রশাসক, আইএএস-কর্তা কৃষ্ণ কুমার জানান, ‘‘পশ্চিমবঙ্গের ভক্তদের উদ্দেশেও বলছি, পারলে ১লা এপ্রিল পর্যন্ত পুরীতে আসবেন না। মন্দিরে দর্শনের জন্য এখন অনেক ঝামেলা পোয়াতে হবে। রোগভোগ থেকে শুরু করে যাতায়াতের ফিরিস্তির ফর্ম ভর্তি করতে হচ্ছে। তা ছাড়া, মন্দিরের ভিতরে যাতায়াতেও নানা কড়াকড়ি। একান্তই বিশেষ কারণ না-থাকলে এখন দর্শনের জন্য আসবেন না।’’ আসলে করোনা ভাইরাসের কবল থেকে মুক্তি পেতে চাইছে উড়িষ্যা সরকার। সচতনতাই এর একমাত্র উপায়।

সেনা ও প্রাক্তন রেলমন্ত্রী আইসোলেশনে – আরও জানতে ক্লিক করুন …

এখন বিদেশ থেকে যারা উড়িষ্যায় ফিরছেন, তাদের প্রত্যেকের নাম নথিভুক্তিকরণ বাধ্যতামূলক করল ওডিশা সরকার। আর এই নাম নথিভুক্ত করালে ১৪ দিনের জন্য হোম আইসোলেশনে থাকতে এককালীন ১৫,০০০ টাকা দেবে ওডিশার নবীন পট্টনায়ক সরকার। আশা করা যায়, এই উদ্যোগ মানুষের মধ্যে ভয় কমাবে ও সচেতনতার পথ তৈরী করবে। এখন পুরীতে ঢুকতে পারলেও জেলার অন্তত ৩৩টি পর্যটনস্থল বন্ধ রাখা হয়েছে। কোনারক, চিল্কা, ভুবনেশ্বরের একাধিক সফর সম্পূর্ণ ভাবে থেমে গেছে । পুরীর ভিতরে মন্দিরে প্রবেশ করলেও, সমুদ্রস্নান অসম্ভব। ফলে অনেক পর্যটকই পুরী ছেড়ে ঘরে ফিরছেন।

কলকাতাতেও করোনা মোকাবিলায় গোমূত্র বিলি – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *