Outrage Over Hyderabad Rape Case in Parliament and Rajya Sabha

Hyderabad Rape: ধৰ্ষকদের ফাস্ট-ট্র্যাক কোর্টে বিচার হবে

কলকাতা

প্রতিবাদে মুখর রাস্তা থেকে স্যোশাল মিডিয়ার পাতা। গণধর্ষণকাণ্ডে (Hyderabad Rape) আজ সোমবার সকাল থেকেই উত্তাল সংসদের দুই কক্ষ।

দেশ যখন চাঁদে ও মঙ্গলে পাড়ি দিচ্ছে, তখনও সেই দেশে মহিলারা কত অসহায়! একের পর এক ধর্ষণ, কিন্তু সাজা নেই। প্রতিবাদে মুখর রাস্তা থেকে স্যোশাল মিডিয়ার পাতা। গণধর্ষণকাণ্ডে (Hyderabad Rape) আজ সোমবার সকাল থেকেই উত্তাল সংসদের দুই কক্ষ। আজ অধিবেশনের শুরুতে রাজ্যসভার চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডু জানান, মহিলাদের উপর নির্যাতন রুখতে কোনও বিলের থেকে বেসি জরুরি রাজনৈতিক সদিচ্ছা, প্রশাসনিক দক্ষতা এবং মানসিকতায় পরিবর্তন আনা। সপা সাংসদ জয়া বচ্চন বলেন, ‘‌এধরনের মানুষদের জনতার সামনে এনে গণধোলাই দেওয়া উচিত’‌। অধিবেশনের শুরুতেই শামশাবাদ গণধর্ষণের প্রতিবাদে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখান কংগ্রেস, ডিএমকে, বিএসপি সাংসদরা। স্পিকার ওম বিড়লা বিষয়টি জিরো আওয়ারে আলোচনার আশ্বাস দেন।

হায়দরাবাদে ২৬ বছর বয়সী এক পশু চিকিত্‍‌সককে গণধর্ষণ ও খুনের ঘটনায় প্রতিবাদের ঝড় উঠেছে দেশজুড়ে। দোষীদের চরম শাস্তির দাবিতে সরব দেশের সব মহল। ঘটনার ৩ দিন পর রবিবার এভাবেই ড্যামেজ কন্ট্রোলে নামেন কেসিআর। প্রবল চাপের মুখে গোটা মামলার ফাস্ট-ট্র্যাক কোর্টে বিচার হবে বলে রবিবার ঘোষণা করেছেন তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এই মামলায় দ্রুত ন্যায় বিচার সুনিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। চন্দ্রশেখর রাও বলেন, নির্যাতিতার পরিবারকে সব ধরনের সহায়তা করা হবে। গোটা ঘটনাকে ভয়ঙ্কর ও গভীর উদ্বেগের বলে মন্তব্য করেন তিনি।

আজ দিল্লিতে যন্তর মন্তরের সামনে, হায়দরাবাদ, বেঙ্গালুরুতে বিক্ষোভ এই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখায় বিভিন্ন ছাত্র সংগঠন, সমাজকর্মী, স্বেচ্ছাসেবী সংগঠন এবং সাধারণ মানুষ।দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, সকল অভিযুক্তদের কড়া শাস্তির কথা জানিয়ে বলেন, “এই ঘটনা সারা দেশকে লজ্জায় ফেলে দিয়েছে। ঘটনা রুখতে পুরো কক্ষ যাতে সম্মতি দেয় সেরকম আইন আনতে আমরা তৈরি।” গত শুক্রবারই ধরা পড়েছে অভিযুক্ত মহম্মদ আরিফ, জোল্লু শিবা, জোল্লু নবীন ও চিন্তাকুন্তা চেন্নাকেশাভুলু। শনিবার, তেলঙ্গানার শাদনগরের ম্যাজিস্ট্রেট ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছেন তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *