Over 1 Lakh Coronavirus Cases Worldwide in A Single

Coronavirus Cases Worldwide: একদিনে ১ লক্ষ

কলকাতা

করোনার রক্তচক্ষু গোটা বিশ্ব (Coronavirus Cases Worldwide) দেখছে। আধুনিক, উন্নত সকল দেশই তার কাছে হার মেনে গৃহবন্দী হয়েছে। এই মুহর্তে পৃথিবীর …

করোনার রক্তচক্ষু গোটা বিশ্ব (Coronavirus Cases Worldwide) দেখছে। আধুনিক, উন্নত সকল দেশই তার কাছে হার মেনে গৃহবন্দী হয়েছে। এই মুহর্তে পৃথিবীর প্রায় ৩৫০ কোটি মানুষ ঘরের মধ্যে। তবু আতঙ্ক কাটছে না। প্রতিদিন লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৭ লাখ ৮৪ হাজার ৪৪০। আর মৃত্যু হয়েছে ৩৭ হাজার ৭৮১ জনের। স্পেনে গত ২৪ ঘণ্টায় ৮১২ জনের মৃত্যু হয়েছে। সোমবার পর্যন্ত ৭ হাজার ৩৪০ জন মারা গিয়েছেন। ভারতে নতুন করে ২৩০ জন আক্রান্ত হয়েছেন। যা এক দিনে আক্রান্তের সংখ্যায় রেকর্ড। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২৫১। মৃতের সংখ্যা বে়ড়ে দাঁড়িয়েছে ৩২জন।

Over 1 Lakh Coronavirus Cases Worldwide in A Single Day
Over 1 Lakh Coronavirus Cases Worldwide in A Single Day

তবে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েও, সেরে উঠেছে ১ লাখ ৬৫ হাজার ৩৮৭জন মানুষ। তবে ইতালিতে ৬১ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। স্পেনে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৩৪০। শীর্ষে থাকা আমেরিকায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১৩৩২৭ জন। সেখানে মোট আক্রান্ত ১ লক্ষ ৫৬ হাজারের বেশি ও মৃতের মোট সংখ্যা ২৮৭১জন। ২০১৯ সালের ২৯শে ডিসেম্বর সরকারিভাবে প্রথম নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান মেলে। ওই রোগী থেকে এক লক্ষ রোগীতে এই রোগ ছড়াতে সময় লাগে ৬৭ দিন। আর গত ৫ মার্চ, এক লাখ মানুষের শরীরে পৌঁছে গিয়েছিল করোনা।

করোনার নাম নথিভুক্ত অনলাইনে – আরও জানতে ক্লিক করুন …

সংক্রামণের প্রসারে মহারাষ্ট্রকে ছাপিয়ে গিয়েছে কেরল। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ২০২। খুব পিছিয়ে নেই মহারাষ্ট্র। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১৯৮ আর মৃত্যু হয়েছে ৮ জনের। এখনও পর্যন্ত দেশের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। কর্নাটকে ৮৩ জন করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। উত্তরপ্রদেশে হাসপাতালে ভর্তি রয়েছেন ৭৫ জন। তবে সুস্থ্য হয়ে ঘরে ফিরেছেন ১০২ জন মানুষ।

লকডাউন অমান্য করলেই গুলি – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *