Over 16 Thousands Arrest in Bengal due to Coronavirus Lockdown Violation

Arrest in Bengal: রাজ্যে ৭ হাজার মামলা ও ১৬ হাজার গ্রেপ্তার

কলকাতা

মাস্ক না-পরায় কলকাতায় অন্তত ১০০ জনকে গ্রেফতার (Arrest in Bengal) করা হয়েছে। জানা যাচ্ছে, কলকাতার বস্তিবাসীদের তথ্য সংগ্রহের কাজে লাগানো …

পূর্বের নির্ধারিত ২১দিনের লকডাউন শেষ। নতুন করে আবার ৩রা মে পর্যন্ত গৃহবন্দীর অধ্যায় শুরু হয়েছে। রাজ্যে সংক্রমণ তৃতীয় পর্যায়ের অগ্রগতি প্রতিহত করতে কলকাতা পুর এলাকা, বিশেষত বস্তিতে বাড়তি নজরদারির সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। মাস্ক না-পরায় কলকাতায় অন্তত ১০০ জনকে গ্রেফতার (Arrest in Bengal) করা হয়েছে। জানা যাচ্ছে, কলকাতার বস্তিবাসীদের তথ্য সংগ্রহের কাজে লাগানো হবে বিভিন্ন ওয়ার্ডের স্বেচ্ছাসেবীদের। পুরো বিষয়টি দেখবেন সেই এলাকার কাউন্সিলরেরা। উল্টোডাঙা, বেলগাছিয়া, তপসিয়ায় পুলিশি নজরদারি বাড়াতে একাধিক ড্রোনকে ব্যবহার করা হচ্ছে।

Over 16 Thousands Arrest in Bengal due to Coronavirus Lockdown Violation
Over 16 Thousands Arrest in Bengal due to Coronavirus Lockdown Violation

শহরে লকডাউন সঠিক ভাবে সফল করতে রাস্তায় নামলেন কলকাতা পুলিশের শীর্ষ কর্তারা। শুধু চেনা জানা বড় রাস্তা নয়, ছোট অলিগলিতে বিরাট বাহিনী নিয়ে জনসাধারণকে সচেতন করার চেষ্টা শুরু করেছে লালবাজার। মাস্ক না-পরায় কলকাতায় অন্তত ১০০ জনকে গ্রেফতার করা হয়েছে। প্রথম দফাতেই শুধু কলকাতায় লকডাউন ভাঙার অভিযোগে অন্তত সাত হাজারের বেশি মামলা রুজু হয়েছে। আর গ্রেফতার করা হয়েছে ১৬ হাজারের বেশি অভিযুক্তকে।

প্যারা মিলিটারি ফোর্স নামানোর পক্ষে সওয়াল করেছেন রাজ্যপাল – আরও জানতে ক্লিক করুন …

সংক্রমণ ঠেকাতে কলকাতায় তারা মডেল হয়ে উঠতে চাইছেন। তাই সচেতন করতে আগে ভাগেই বাইরের লোকের প্রবেশ নিষিদ্ধ চেয়ে পোস্টার দেওয়া হয়েছে। গতকাল লকডাউন বিধি না-মানায় শহরে গ্রেফতার হয়েছেন ৬০২ জন। বাজেয়াপ্ত করা হয়েছে ৯৫টি গাড়ি। এ দিন রাস্তায় বেরোনোর জন্য এক যুবককে কান ধরে ওঠবোস করানোর অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। আসলে গত সপ্তাহে কলকাতার বিভিন্ন জায়গায় লকডাউন মানা হচ্ছে না বলে অভিযোগ করেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। পরিস্থিতি বুঝে, গোটা শহরে লকডাউন সফল করতে চলতি সপ্তাহকে বেশি করে গুরুত্ব দিচ্ছে লালবাজার প্রশাসন।

নুসরতের বাবার করোনার আতঙ্ক! – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *