Over 6 lakh trucks are on strike for 72 hours in west Bengal

আজ থেকে ট্রাক ধর্মঘট – ৬ লক্ষ ট্রাক থামায় বাজার আগুন হবে

কলকাতা পশ্চিমবঙ্গ

আজ, সোমবার থেকে টানা তিনদিন ধর্মঘটে নেমেছে সাড়ে ৬ লক্ষ ট্রাক (Trucks are on strike)। সংগঠন সূত্রে জানা যাচ্ছে, ২০১৮ সাল থেকে …

নিজস্ব সংবাদদাতা: বাজারের আগুনকে আরো শক্তিশালী করলো ট্রাক ধর্মঘট। জিনিসপত্রের দাম এমনিতেই আকাশছোঁয়া। ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর অ্যাসোসিয়েশনের ডাকে এই ধর্মঘট। আজ, সোমবার থেকে টানা তিনদিন ধর্মঘটে নেমেছে সাড়ে ৬ লক্ষ ট্রাক (Trucks are on strike)। সংগঠন সূত্রে জানা যাচ্ছে, ২০১৮ সাল থেকে একাধিকবার সমস্যার সমাধানে গেছেন রাজ্য প্রশাসনের কাছে। যদিও গত তিন বছরে সমস্যার কোনও সমাধান হয়নি ।

Over 6 lakh trucks are on strike for 72 hours in west Bengal
Over 6 lakh trucks are on strike for 72 hours in west Bengal

দেশ ও রাজ্য জুড়ে ভাইরাসের আবহ। আর এই অবস্থায় রাজ্যে অতিরিক্ত অ্যাক্সেল লোড চালু, ওভারলোডিং বন্ধ ও পুলিশের জুলুম বন্ধ করার দাবি এই ট্রাক ধর্মঘট পালন করা হচ্ছে। তিন দিনের এই ধর্মঘটে মূল্যবৃদ্ধির আশঙ্কা আরও কয়েকগুণ বেড়ে যাবে। সিভিক ভলান্টিয়ার ও পুলিশের জুলুমবাজি মেনে নিতে পারছেন না ট্রাকের মালিকেরা। এইমুহূর্তে রাজ্যে আলু, ডিম, পেঁয়াজ ও তরি-তরকারি কেনা কঠিন হয়ে গেছে।

[ আরো পড়ুন ]  নজরে ঘূর্ণিঝড় ‘গতি’ – পুজোকে সমস্যায় ফেলতে পারে

প্রতিদিন অন্ধপ্রদেশ-সহ অন্যান্য রাজ্য ডিম থেকে। ট্রাক ধর্মঘটের কারণে রাজ্যে সেই ডিমের দাম আরও কয়েকগুণ বাড়তে পারে। রাজ্য সরকার ট্রাক চালকদের দাবি মানছেন না। ওভার লোডিং নিয়ে ট্রাক মালিকদের দাবি মানা সম্ভব নয়। প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে, অতিরিক্ত ওভার লোডিংয়ের কারণে বাংলার বহু রাস্তা খারাপ হচ্ছে। ওড়িশা, তামিলনাড়ু, অসম, নাগাল্যান্ড, অন্ধ্রপ্রদেশ, দিল্লি, বিহার ও বেঙ্গালুরু থেকে সবজি, মাছ, ডিম, পোশাক ওষুধ বোঝাই লরি, এই রাজ্যে ঢুকতে দেওয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *