Pakistan Military Plane Crash Kills 17

Pakistan Military Plane Crash: ১৭ জন নিহত

কলকাতা

তবে ওই উড়োজাহাজ বিধ্বস্ত (Pakistan Military Plane Crash) হওয়ার ঘটনা থেকে একটি ভবনে আগুন লেগে গেছে। প্রশিক্ষণ ফ্লাইটের সময় হঠাৎ আগুন ধরে যায়।

পাকিস্তানে আবাসিক এলাকায় একটি সেনা বিমান বিধ্বস্ত (Pakistan Military Plane Crash) হয়েছে। এই দুর্ঘটনায় ১৭ জনের প্রাণহানি ঘটেছে। নিহতদের মধ্যে পাঁচজন বিমানের ক্রু ও অপর ১২ জন বেসামরিক নাগরিক আছেন। সামরিক বিমানটিতে প্রশিক্ষণ ফ্লাইটের সময় হঠাৎ আগুন ধরে যায়। এরপর সেই বিমান নিয়ন্ত্রণ হারিয়ে কয়েকটি বাড়ির ওপর ধসে পড়ে। রাওয়ালপিন্ডি শহরের ( Rawalpindi suburb )কাছে এ দুর্ঘটনা ঘটে।

Pakistan Military Plane Crash Kills 17
Plane Crash Kills 17

রাজধানী ইসলামাবাদের কাছাকাছি রাওয়ালপিন্ডিতে পাকিস্তান সেনাবাহিনীর সদর দপ্তর অবস্থিত। তবে দুর্ঘটনা সম্পর্কে কর্তৃপক্ষের কাছ থেকে বিস্তারিত কোনো তথ্য মেলেনি। ঘটনাস্থলে সামরিক ও বেসামরিক উদ্ধারকারী দল উদ্ধার অভিযান চালাচ্ছে। তারা আগুন নেভানোর চেষ্টা করছে। তবে ওই উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনা থেকে একটি ভবনে আগুন লেগে গেছে।

পাকিস্তানের নিয়ন্ত্রণ টাওয়ারের হঠাৎ করে ওই বিমানের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। দমকল ও উদ্ধারকারীরা ঘটনাস্থলে গিয়ে যুদ্ধকালীন তত্‍‌পরতায় অভিযান চালায়। সেনার সঙ্গে উদ্ধারে হাত লাগায় সাধারণ মানুষও। আহতদের নিয়ে যাওয়া হয়েছে স্থানীয় হাসপাতালে।তবে কী কারণে ওই বিমান ভেঙে পড়লো সে সম্পর্কে কিছু জানাতে পারেননি তারা।

বার্তা সংস্থা রয়টার্স ও AFP প্রতিবেদনে জানানো হয়, এলাকায় উড়োজাহাজটি বিধ্বস্ত হওয়ার পর বাড়িঘরে আগুন ধরে যায়। রাজধানী ইসলামাবাদের কাছাকাছি রাওয়ালপিন্ডিতে পাকিস্তান সেনাবাহিনীর সদর দপ্তর অবস্থিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *