Patient Dies due to Coronavirus in Maharashtra

Coronavirus in Maharashtra: মৃত ৩ সংক্রামিত ১৩২জন

কলকাতা

এ নিয়ে দেশে ৩ জনের মৃত্যু হল। মহারাষ্ট্রের হাসপাতালে (Coronavirus in Maharashtra) ভর্তি ছিলেন ওই ব্যক্তি। এই মৃত্যুর পরেই জরুরি বৈঠক …

চাপ বাড়িয়ে আরো একজনের মৃত্যু হল নোভেল করোনাভাইরাসে আক্রান্তে। এ নিয়ে দেশে ৩ জনের মৃত্যু হল। মহারাষ্ট্রের হাসপাতালে (Coronavirus in Maharashtra) ভর্তি ছিলেন ওই ব্যক্তি। এই মৃত্যুর পরেই জরুরি বৈঠক ডেকেছেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানা যাচ্ছে, ৬৪ বছরের ওই বৃদ্ধ প্রথমে হিন্দুজা হাসপাতালে ভর্তি হয়েছিলেন। অবস্থার অবনতি হওয়ায় পরে কস্তুরবা হাসপাতালে স্থানান্তরিত করা হয় ও সেখানেই তার মৃত্যু হয়েছে। গত ৮ই মার্চ দুবাই থেকে ফিরেছিলেন তিনি। গত বৃহস্পতিবার প্রথম মৃত্যুর খবর আসে কর্ণাটক থেকে। ওই ব্যক্তির বয়স হয়েছিল ৭৬ বছর। তার এক দিন পরেই পশ্চিম দিল্লিতে করোনা আক্রান্ত ৬৯ বয়সী এক মহিলার মৃত্যু হয়েছে।

করোনার চিকিৎসা বীমার অধীনে আনতে উদ্যোগী ভারত সরকার – আরও জানতে ক্লিক করুন …

ইউরোপের একাধিক দেশে থাবা বসিয়েছে COVID-19। ইটালিতে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়তে থাকায় জনজীবন কার্যত স্তব্ধ। করোনা কাঁটায় ফ্রান্সে বন্ধ করে দেওয়া হয়েছে গণপরিবহণ। আমেরিকায় কারফিউ জারি হয়েছে। আজ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা সারলেন স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। এদিকে সেল্‌ফ কোয়ারেন্টাইনে বিদেশ প্রতিমন্ত্রী ভি মুরলীরন এবং অভিনেতা দিলীপ কুমার। তবে করোনা মোকাবিলায় ভারতের ভূমিকা, তৎপরতার প্রশংসায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

করোনার সমাধান দিলে মোদির ১ লাখ – আরও জানতে ক্লিক করুন …

মহারাষ্ট্রেই সবচেয়ে বেশি করোনা আক্রান্ত। রাজ্যে মোট ৩৯ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এ ছাড়া অনেকে কোয়রান্টিন রয়েছেন হাসপাতালে। হোম কোয়রান্টিনের নির্দেশও দেওয়া হয়েছে। মঙ্গলবারই নয়া নিয়ম চালু করেছে মহারাষ্ট্র সরকার। যাঁদের হোম কোয়রান্টিনের নির্দেশ দেওয়া হয়েছে, তাঁদের হাতে স্ট্যাম্প দেওয়া হবে বলে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে রাজ্য প্রশাসনের শীর্ষ কর্তাদের বৈঠকের পর সিদ্ধান্ত হয়েছে। শ্চিমবঙ্গ-সহ বেশ কিছু রাজ্যে ব্রিটিশ আমলের এই আইন বলবত্ করা হয়েছে। মহারাষ্ট্রে ইতিমধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে বিধানসভা। বাজেট অধিবেশন এক সপ্তাহের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *