PM Meeting with CMs to Tackle Third Stage of Coronavirus Outbrake

PM Meeting with CMs: আজ মমতা ২৫ হাজার কোটি চাইলেন

কলকাতা

আগামীকাল দেশের প্রধানমন্ত্রী, সকল মুখ্যমন্ত্রীদের সাথে গুরুত্বপূর্ণ বৈঠকে (PM Meeting with CMs) বসছন। যে ভাবেই হোক সামনের থার্ড স্টেজকে …

মারণ ভাইরাসের সাথে লড়াই চলছে। গোটা দেশ ২১ দিনের লকডাউনে গৃহবন্দী। দেশের ও রাজ্যের সকল সরকারি দপ্তর চেষ্টা চালাচ্ছে মানুষের পাশে দাঁড়াতে। সচেতনতার অভাবে লাফিয়ে বাড়ছে উদ্বেগের আবহাওয়া। সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা প্রতিদিন বাড়ছে। সামনে আরও বিপদের দিন সম্ভবত অপেক্ষা করছে। আর সেই সম্ভাবনাকে সরাতে আগামীকাল দেশের প্রধানমন্ত্রী, সকল মুখ্যমন্ত্রীদের সাথে গুরুত্বপূর্ণ বৈঠকে (PM Meeting with CMs) বসছন। যে ভাবেই হোক সামনের থার্ড স্টেজকে থামাতেই হবে। জানা যাচ্ছে আগামীকাল বেলা ১১টায় হবে এই বৈঠক। এরই মধ্যে আজ, মমতা ব্যানার্জী, করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের কাছে ২৫ হাজার কোটি টাকা সাহায্য চেয়েছেন।

PM Meeting with CMs to Tackle Third Stage of Coronavirus Outbrake
PM Meeting with CMs to Tackle Third Stage of Coronavirus Outbrake

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, দেশে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১,৩৯৭। মৃত্যু বেড়ে হয়েছে ৩৫। তবে বেসরকারি হিসেবে এখনও পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১৬১৬ আর মৃত্যু হয়েছে ৪৭ জনের। পরিস্থিতি ক্রমেই, আয়ত্তের বাইরে চলে যাওয়ার ইঙ্গিত দিচ্ছে। তাই সকল রাজ্যের সাথে যোগাযোগ ও আশু পরিকল্পনা নিয়ে বৈঠক করতে চাইছেন নরেন্দ্র মোদী। কেরালা, মহারাষ্ট্র, গুজরাট ও দিল্লি বেশ আতংকের মধ্যে আছে।

ভারতে আক্রান্ত ১৬১৬ – মৃত ৩৫ – আরও জানতে ক্লিক করুন …

আগামীকাল রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্স করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনা সংক্রমণ রুখতে ভারতে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। এই লকডাউনের সময় জরুরি পরিষেবা ছাড়া বাকি সব যেন বন্ধ থাকে, সে ব্যাপারে নজর দেওয়ার জন্য রাজ্য সরকারগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে। সাধারণ মানুষের যাতে খাবার ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর কোনও অসুবিধা না হয় সেদিকে নজর রাখতে বলা হয়েছে। আর লকডাউন অমান্য করে কেউ রাস্তায় নামলে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। এখন দেখার, কালকের বৈঠকে নতুন কি নির্দেশিকা আসে। সেনা নামানোর কথা অনেকে অনুমান করছেন।

করোনার নাম নথিভুক্ত অনলাইনে – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *