PM Modi & Pawar Meeting Toady on Maharashtra

Modi & Pawar Meeting: মহারাষ্ট্রে নিয়ে আজ বৈঠক

কলকাতা

মহারাষ্ট্রে অচলাবস্থার মধ্যেই এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করছেন এনসিপি প্রধান শারদ পাওয়ার (Modi & Pawar Meeting)।

শিবসেনার বিষয় নিয়ে এখন আর ব্যস্ত নন পাওয়ার। মহারাষ্ট্রে অচলাবস্থার মধ্যেই এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করছেন এনসিপি প্রধান শারদ পাওয়ার (Modi & Pawar Meeting)। আজ বুধবার, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক তাঁর। জানা যাচ্ছে, ওই বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে মহারাষ্ট্রের কৃষকদের সঙ্কট নিয়ে আলোচনা করবেন এনসিপি প্রধান। তাছাড়া মহারাষ্ট্রে সরকার গড়া নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা প্রবল। বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশ হওয়ার পর থেকেই সরকার গঠন নিয়ে গোলমাল শুরু হয়েছে মহারাষ্ট্রে। শিবসেনার ৫০-৫০ ফর্মুলায় সরকার গঠনে রাজি নয় বিজেপি। আবার সমর্থন দেওয়ার ব্যাপারে শিবসেনাকে ঝুলিয়ে রেখেছে এনসিপি ও কংগ্রেস।

বুধবার বিকেলে সংসদ ভবনেই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন পাওয়ার। এহেন পরিস্থিতিতে আজকর বৈঠক ঘিরে জল্পনা স্বাভাবিক। শীতকালীন অধিবেশনের শুরুতেই জল্পনা উসকে পাওয়ারের এনসিপি ও নবীন পট্টনয়কের বিজেডি দলের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। মহারাষ্ট্রে গত বিধানসভা নির্বাচনে পুনর্জীবন লাভ করছে কোনঠাসা এনসিপি। ফলে রাজনৈতিক নিয়ম মেনে ভোটের বাজারে ক্ষমতা বেড়েছে মারাঠা নেতা পাওয়ারের। বুধবার সন্ধেতেই শিবসেনার সঙ্গে মহারাষ্ট্রে জোট গঠন করে সরকার গড়ার বিষয়ে কথা বলতে এক বিশেষ বৈঠক হওয়ার কথা এনসিপি ও কংগ্রেসের।

মহারাষ্ট্রে বিজেপির সঙ্গে শিবসেনা জোট বেঁধে লড়লেও, পরে ক্ষমতা ভাগাভাগি নিয়ে সমস্যা তৈরি হওয়ায় শিবসেনার সঙ্গে দূরত্ব বাড়ে বিজেপির। তাই মহারাষ্ট্রে সরকার গঠন করতে পারেনি বিজেপি। আজ বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর বিকেলে সোনিয়ার সঙ্গে আবার সাক্ষাত করবেন পাওয়ার। গত সোমবারের বৈঠকে মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে কোনও কথা হয়নি বলে জানিয়েছেন এনসিপি প্রধান। তাই এই বুধবারের বৈঠকে শিবসেনার সঙ্গে জোট হবে কীনা বা তা নিয়ে সোনিয়া সমর্থন দিলেও দিতে পারেন। মহারাষ্ট্রে কংগ্রেস ও শিব সেনার সঙ্গে যদি জোট হয় তাহলে তার নেপথ্যে থাকবেন এই পাওয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *