PM Modi to Address Nation At 10 AM on 14th April 2020

Modi to Adress Nation At 10 AM: সকাল ১০টায় প্রধানমন্ত্রীর ভাষণ

কলকাতা

বাংলা নববর্ষের প্রথম দিন সকাল ১০ টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Modi to Adress Nation At 10 AM) । লকডাউনের মেয়াদ …

বিরোধীদলের প্রধান ও দেশের সকল মুখ্যমন্ত্রীদের সাথে গুরুত্বপূর্ণ কথা সেরেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামীর পদক্ষেপ নিতে বিশেষজ্ঞদের পরামর্শও নিয়েছেন। আগামীকাল মঙ্গলবার, বাংলা নববর্ষের প্রথম দিন সকাল ১০ টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Modi to Adress Nation At 10 AM) । লকডাউনের মেয়াদ বৃদ্ধি ও সেই বিষয়ে আরও কিছু ঘোষণা তিনি করতে পারেন বলে মনে করা হচ্ছে। ২১ দিনের লকডাউন শেষ হচ্ছে আগামিকাল মঙ্গলবার। তার আগে আবার জাতির উদ্দেশে এই ভাষণ বেশ গুরুত্বপূর্ণ।

PM Modi to Address Nation At 10 AM on 14th April 2020
PM Modi to Address Nation At 10 AM on 14th April 2020

বর্তমান পরিস্থিতিতে করোনাকে মোকাবিলা করার জন্য বিভিন্ন রাজ্য, প্রধানমন্ত্রীর কাছে লকডাউনের মেয়াদ বাড়ানোর আর্জি জানিয়েছে। গত শনিবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে এই আর্জি জানানো হয়। ওডিশা, পাঞ্জাব পশ্চিমবঙ্গে ঘোষণাও করে দেওয়া হয়েছে আগামী ৩০শে এপ্রিল পর্যন্ত থাকবে লকডাউন। মোদী নিজেও স্বীকার করে নিয়েছেন যে, এখন লকডাউন তুলে নেওয়া এখনই সম্ভব নয়। হাজার বিধিনিষেধের মধ্যেও প্রতিদিন বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা।

কেন্দ্রের ১৫ হাজার কোটি টাকার প্যাকেজ – আরও জানতে ক্লিক করুন …

তবে আগামীতে লকডাউনের মেয়াদ বাড়ানো ছাড়াও কাল আরও কিছু নতুন তথ্য দেশবাসীকে জানাতে পারেন। কিছু ক্ষেত্রে সরকার লকডাউনের শর্ত শিথিল করেছে। বিশেষ করে প্রয়োজন বুঝে উৎপাদন ক্ষেত্রের অনেক কিছুকেই সরকার লকডাউনের আওতা থেকে ক্রমশ বাইরে রাখছে। সে ক্ষেত্রে তাদের কিছু সতর্কতামূলক ব্যবস্থাও নিতে বলেছে। কারখানার কর্মীদের পরিবহণের ব্যবস্থা কী করে হবে, কারখানা ও উৎপাদন পরিসর কতক্ষণ অন্তর স্যানিটাইজ করতে হবে ইত্যাদি। সরকার করোনা সংক্রমণের সমস্ত তথ্য দেখে লাল, কমলা এবং সবুজ– এই তিন রঙের এলাকায় ভাগ করেছে। লাল এলাকাতে সংক্রমণ গুরুতর। কমলা এলাকাতে সংক্রমণ ছড়ালেও তা ব্যাপক নয়। আর সবুজ এলাকাতে ভাইরাস এখনও পৌঁছাতে পারেনি।

জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ড – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *