PM Narendra Modi Birthday and He Turns 69 Today

Narendra Modi Birthday: জন্মদিন গুজরাতেই কাটাচ্ছেন

কলকাতা

আজ ৬৯তম জন্মদিন নরেন্দ্র মোদির (Narendra Modi Birthday) ৷ জন্মদিন গুজরাতেই কাটাচ্ছেন প্রধানমন্ত্রী ৷ জন্মদিনে সর্দার সরোবরে গিয়ে ঘুরে দেখেন স্ট্যাচু অফ ইউনিটি ৷

আজ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শুভ জন্মদিন (Narendra Modi Birthday)৷ ১৯৫০ এর ১৭ই সেপ্টেম্বর গুজরাতে জন্মেছিলেন তিনি ৷ ছোটবেলা থেকেই রেলস্টেশনে বাবার চায়ের দোকানে কাজ করে বাবাকে সাহায্য করতেন তিনি ৷ আজ ৬৯তম জন্মদিন নরেন্দ্র মোদির ৷ জন্মদিন গুজরাতেই কাটাচ্ছেন প্রধানমন্ত্রী ৷ জন্মদিনে সর্দার সরোবরে গিয়ে ঘুরে দেখেন স্ট্যাচু অফ ইউনিটি ৷ জন্মদিনের শুরু মায়ের আশীর্বাদ নিয়ে করবেন ৷ প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷

গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন শুভ করতে, তার নামে আসানসোলের কল্যাণেশ্বরী মন্দিরে গিয়ে গোপনে পূজা দিলেন তার স্ত্রী যশোদাবেন। সঙ্গে ভাই ও ভাবিকে নিয়ে সোমবার সকালে ঝাড়খণ্ডের ধানবাদে একটি সম্মেলনে আসেন তিনি।

Jashodaben Modi
Jashodaben Modi

সেখান থেকে কাতরাশে গিয়ে একটি রামমন্দিরে প্রথমে পূজা দেন যশোদাবেন। খবর এনডিটিভির।তার পর সেখান থেকে মাইথন হয়ে কল্যাণেশ্বরী মন্দিরে পৌঁছান যশোদাবেন। খুব গোপনীয়তা বজায় রেখেই তিনি পৌঁছে যান মন্দিরে। সেখানে নিজের ও মোদির নামে পূজা দিয়েছেন তিনি।

সকাল থেকেই দেশজুড়ে শুভেচ্ছার বন্যা। প্রথমে মেক প্রণাম সেরে, তিনি চলে যান নর্মদার সর্দার সরোবর প্রকল্পে। সেখানকার প্রকল্প দেখতে যান প্রধানমন্ত্রী। সকাল সাড়ে আটটা নাগাদ তিনি এসে পৌঁছান নর্মদার কাভাদিয়া জেলায়। সেখান থেকে তিনি যাবেন সর্দার সরোবর প্রকল্পে।তিনি আজ নমানি নর্মদে মহোত্সবের উদ্বোধন করবেন। এরপর আহমেদাবাদ থেকে ২০০ কিলোমিটার দূরে কেভাদিয়া গ্রামে এক অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। নর্মদার সুরক্ষায় নর্মদা সেবাযাত্রা হল এক বিশেষ জনআন্দোলন যা একইসঙ্গে পরিবেশ সুরক্ষার বার্তা-ও বহন করে । মধ্যপ্রদেশে নর্মদা সেবা মিশনের প্রভাব পড়বে দেশের জল ও পরিবেশের ওপর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *