Rahul Gandhi Appears at Surat Court for Modi Thieves Remark

Modi Thieves Remark: ‘সব মোদিই চোর’, আদালতে রাহুল

কলকাতা

‘মোদী মন্তব্য’ (Modi Thieves Remark) বিতর্ক মামলার শুনানির যথা সময়েই পৌঁছে যান কংগ্রেসের প্রাক্তন সভাপতি। তাঁর বিরুদ্ধে ফৌজদারি মানহানির মামলা চলছে ওই আদালতে।

প্রস্তুতি পর্ব আগেই ছিল সারা। মানসিক দিক দিয়ে সবল হয়েই দেশে ফিরেছেন রাহুল গান্ধী। তাই দেশে পা দিয়েই রাহুল গান্ধী ছুটলেন সুরাটের ম্যাজিস্ট্রেট কোর্টে। আজ বৃহস্পতিবার সকাল ১১ নাগাদ আদালতে হাজিরা দেওয়ার কথা। ‘মোদী মন্তব্য’ (Modi Thieves Remark) বিতর্ক মামলার শুনানির যথা সময়েই পৌঁছে যান কংগ্রেসের প্রাক্তন সভাপতি। তাঁর বিরুদ্ধে ফৌজদারি মানহানির মামলা চলছে ওই আদালতে। এবারের লোকসভা ভোটে প্রচারের সময় কর্নাটকের কোলারে নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে রাহুল গান্ধী বলেছিলেন ‘‌কেন সব চোরদের পদবিই মোদি হয়।’‌ আইপিএল দুর্নীতিতে যুক্ত ললিত মোদি, পিএনবি কেলেঙ্কারিতে যুক্ত নীরব মোদির সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তুলনা করেই রাহুল ওই মন্তব্য করেছিলেন ভোটপ্রচারে।

তাঁর সেই মন্তব্যের জন্য রাহুলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারায় মানহানির মামলা দায়ের করেছিলেন সুরাট পশ্চিমের বিজেপি বিধায়ক পূর্ণেশ মোদি। সেই মামলার প্রেক্ষিতে গুজরাটের সুরাট ম্যাজিটেরিয়াল আদালতে হাজিরা দিয়ে নিজেকে নির্দোষ বলে দাবি করে আদালতে হাজিরা দেওয়া থেকে পুরোপুরি নিষ্কৃতি পেতে আবেদন করেছেন রাহুল। তিনি সেইসময় জানিয়েছিলেন, “নীরব মোদির হীরে কেলেঙ্কারি, ললিত মোদির আইপিএল কেলেঙ্কারি এবং নরেন্দ্র মোদির রাফালে কেলেঙ্কারি। সব চোরের পদবিই মোদি হয়।”

আগামী ১০ই ডিসেম্বর ওই মামলার শুনানির দিন ধার্য করে আদালত বলেছে সেদিন রাহুলের উপস্থিতির দরকার নেই। আবার আরএসএস এবং অন্যান্য বিজেপি নেতারাও রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা করেন। গত মে-তে স্থানীয় বিজেপি নেতা পুরনেশ মোদীর করা মামলায় ভারতীয় দণ্ডবিধির ৪৯৯ এবং ৫০০ ধারায় রাহুল গান্ধীকে সমন করেন মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট। শীর্ষ কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল বলেছেন, ‘‌আইন নিজের পথেই চলবে।’‌ এদিন রাহুল সুরাট আদালতে ঢোকার সময় তাঁর উপর গোলাপ পাপড়ি বর্ষণ করেন কংগ্রেস কর্মী, সমর্থকরা।সুরাটে রাহুলকে ঘিরে কংগ্রেস কর্মীদের উচ্ছ্বাস ছিল দেখার মতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *