Rohingya Terrorism in India Influenced By Pakistani Training

Rohingya Terrorism: ভারতে নাশকতা, ৪০ জন রোহিঙ্গা

কলকাতা

৪০ জন রোহিঙ্গাকে জঙ্গি (Rohingya Terrorism) প্রশিক্ষণ দিচ্ছে পাকিস্তান। বাংলাদেশের গোয়েন্দা সংস্থা এই তথ্য জানিয়েছে ভারতের সীমান্ত …

একেবারেই গোপনে নাশকতার ছক কষেছে পাকিস্তান। লক্ষ্য ভারতের যেকোনো শহরের ব্যস্ত অঞ্চল। আর সেই পথে ৪০ জন রোহিঙ্গাকে জঙ্গি (Rohingya Terrorism) প্রশিক্ষণ দিচ্ছে পাকিস্তান। বাংলাদেশের গোয়েন্দা সংস্থা এই তথ্য জানিয়েছে ভারতের সীমান্ত রক্ষীদের। এই ৪০ জন রোহিঙ্গার জঙ্গি প্রশিক্ষণে সবরকম সহায়তা করছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। ভারতে বড়সড় নাশকতা চালাতে ৪০ জন রোহিঙ্গাকে বেছে জঙ্গি প্রশিক্ষণ দিচ্ছে আইএসআই। সুযোগ বুঝে এই ৪০জনকে বাংলাদেশ সীমান্ত দিয়ে ভারতে ঢোকাতে মরিয়া।

Rohingya Crisis in India
Rohingya Crisis in India

এই রোহিঙ্গাদের প্রশিক্ষণ দিচ্ছে জামাত উল মুজাহিদিন বাংলাদেশ। ভারতে নাশকতা চালানোর জন্য প্রশিক্ষণ দিয়ে এই ৪০ জন রোহিঙ্গাকে তৈরি করা হচ্ছে হলে জানতে পেরেছে গোয়েন্দারা। প্রয়োজনের তাগিদে বাংলাদেশের মাটিকে ব্যবহার করে ভারতে নাশকতা চালানোর ছক কষছে পাকিস্তান। সেকারণে বাংলাদেশে ৪০ জন রোহিঙ্গাকে জঙ্গি প্রশিক্ষণ দেওয়ার অর্থ সাহায্য করছে আইএসআই। বিএসএফ জানতে পেরেছে, বাংলাদেশ সীমান্ত দিয়ে যেকোনও মুহূর্তে এই জঙ্গিরা অনুপ্রবেশ করতে পারে এদেশে।

বাংলাদেশের গোয়েন্দা সংস্থা জানিয়েছে, এক-একটি খাতে কয়েক কোটি টাকা দিয়ে জেএমবিকে সাহায্য করার আশ্বাস দিয়েছে আইএসআই। ফলে দ্রুত ফলে ফেঁপে উঠছে এদের বাহিনী। গত কয়েক মাসে একাধিকবার জঙ্গিদের ভারতে ঢোকানোর চেষ্টা করেছে পাকিস্তান। কিন্তু সীমান্তে ভারতীয় সেনার কড়া পাহারার জন্য পাকিস্তানের সমস্ত ছক সফলতা পায়নি। এমনিতেই রোহিঙ্গাদের বিভিন্নরকম সমাজবিরোধী কার্যকলাপে অতিষ্ট হয়ে উঠেছে বাংলাদেশের সরকার। এখন সীমান্তের সতর্কতায় একমাত্র অবলম্বন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *