Rs 6 Crore Worth of Drugs Seized in Kolkata

Drugs Seized: প্রায় ৬ কোটি টাকার মাদক উদ্ধার কলকাতায়

কলকাতা

গোপনে ভিড় করছে মাদকের ত্রাস। বড়দিনের আনন্দের মাঝেই কলকাতায় উদ্ধার হল প্রায় ৬ কোটি টাকার মাদক (Drugs Seized)। ঘটনায় …

শহর কলকাতা জুড়ে এখন উৎসবের মেজাজ। আলো আর মজার মধ্যে গোপনে ভিড় করছে মাদকের ত্রাস। বড়দিনের আনন্দের মাঝেই কলকাতায় উদ্ধার হল প্রায় ৬ কোটি টাকার মাদক (Drugs Seized)। ঘটনায় উত্তর–পূর্বের দুই পাচারকারীকে প্রথমে গ্রেপ্তার করে কলকাতা পুলিশের এসটিএফ। দু’‌জনকে জিজ্ঞাসাবাদ করার পর তৃতীয় এক পাচারকারীকে গ্রেপ্তার করে এসটিএফ। আসলে ২৫শে ডিসেম্বর রাতে গোপন সূত্রে খবর পেয়ে আনন্দপুর থানা এলাকার চৌবাগা ক্যানেল সাইড রোড থেকে ওই ব্যবসায়ীকে গ্রেফতার করে পুলিস।

গত নভেম্বর মাসে কোটি টাকার ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার করা হয় দুই পাচারকারীকে। সেই ধৃতদের থেকে ৫০ প্যাকেট নার্কোটিক ড্রাগ পাওয়া গিয়েছিলো। উদ্ধার হওয়া মাদকের পরিমাণ ১১ কেজি ৪০০ গ্রাম। পুলিশের পক্ষ থেকে জানানো হয় যে উদ্ধার হওয়া মাদকের বাজারদর প্রায় এক কোটি টাকা। বিশেষ প্রকারের ওই মাদক ইয়াবা নামে পরিচিত। সেই গাড়িতেই ছিল উত্তর ২৪ পরগণা জেলার দুই মাদক পাচারকারী মেহের আলি এবং সেরাজুল হক। তাদের গ্রেফতার করা হয়েছিল।

এই মাদকের কারবার থামেনি। গতকাল ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে প্রায় ৩ কোটি টাকার হেরোইন ও তিন কোটি টাকার ইয়াবা ট্যাবলেট। ইয়াবা ট্যাবলেট দেখতে লাল রঙের অতিসাধারণ ট্যাবলেটের মতোই। কিন্তু ওই ট্যাবলেট থেকেই মারাত্মক ধরণের নেশা হয়। জানা যাচ্ছে, বড়দিন ও বর্ষবরণের রাতে বিভিন্ন পার্টিতে ব্যবহারের জন্য এই বিপুল পরিমাণ মাদক পাচারকারীরা নিয়ে এসেছিল। এই চক্রের সঙ্গে আরও কেউ জড়িত কিনা তা তদন্ত করছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *