Sabyasachi Dutta in Delhi Lokely to Join BJP

Sabyasachi Dutta: দিল্লি গেলেন, দলবদলের জল্পনা

কলকাতা

প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের পর সব্যসাচীর (Sabyasachi Dutta) বিজেপিতে যোগদানের জল্পনা নতুন করে আলোচনায় ফিরেছে।

প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের পর সব্যসাচীর (Sabyasachi Dutta) বিজেপিতে যোগদানের জল্পনা নতুন করে আলোচনায় ফিরেছে। তিনি দিল্লি উড়ে গেছেন। যদিও তাঁর দিল্লি সফরের পিছনে ব্যক্তিগত কারণ রয়েছে বলে জানান বিধাননগরের প্রাক্তন মেয়র। যদিও দিল্লি উড়ে যাওয়ার আগে কাশ্মীর ইস্যুতে তাঁর মুখে শোনা গিয়েছে গেরুয়া কেন্দ্রিক জাতীয়তাবাদের সুর।

অবশেষে দলবদলের জল্পনা বাড়িয়ে দিলেন সব্যসাচী দত্ত। আজ শুক্রবার সকালেই কলকাতা থেকে নয়াদিল্লিতে উড়ে যান তৃণমূলের এই বিদ্রোহী নেতা। সেখানে কার সঙ্গে দেখা করবেন তা নিয়ে কিন্তু ধোঁয়াশা রেখে দিলেন বিধাননগরের প্রাক্তন মেয়র। যদিও রাজনৈতিক মহল মনে করছে, আজই সম্ভবত বিজেপির সদর দপ্তরে গেরুয়া উত্তরীয় গলায় পরবেন তিনি। আর তা সম্ভব হলে আজই তৃণমূলকে অন্যভাবে ধাক্কা দিচ্ছে বিজেপি ।

সব্যসাচী বলেছেন, ‘‘ভারতবাসী হিসেবে আমরা গর্বিত। নতুন করে আজ দেশ স্বাধীন হল। ১৯৪৭ সাল থেকে ২০১৮ পর্যন্ত কাশ্মীরে জাতীয় পতাকা দেখিনি। এবার প্রথমবার কাশ্মীরে তেরঙ্গা উড়েছে। ৭৩ বছর পর কাশ্মীর থেকে কন্যাকুমারী, ভারত অটুট এটাই প্রমাণিত হল। ব্যক্তি স্বার্থ নয় , দেশের স্বার্থ ভেবে দেখা উচিত’’। ফলে পরের মেয়রের ফুল পাল্টানোটা শুধু সময়ের অপেক্ষা।

তৃণমূল নেতৃত্বের সঙ্গে সব্যসাচীর সম্পর্ক তলানিতে এসে ঠেকেছিল। কয়েকদিন আগে বিদ্যুৎভবনে সরকারি কর্মচারী ইউনিয়নের বিক্ষোভে অংশ নিয়ে দলেরই মন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন সব্যসাচী। এরপরই সব্যসাচীকে কোণঠাসা করার প্রক্রিয়া শুরু করে তৃণমূল নেতৃত্ব। গতকালের অনাস্থা নিয়ে হাইকোর্টের রায়কে এদিন ‘নৈতিক জয়’ বলে বর্ণনা করেছেন সব্যসাচী।তাঁর রাজনৈতিক ভবিষ্যত নিয়ে এখনই খোলসা করে বলেননি কিছু। বিজেপির কোনও নেতার সঙ্গেও কোনো কথা হয়নি বলে জানিয়ে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *