Sealdah flyover closure permitted for East West Metro tunneling work

শিয়ালদহ উড়ালপুলে তিন দিন যান চলাচল বন্ধ

কলকাতা পশ্চিমবঙ্গ

জানা যাচ্ছে, আগামী ২,৩ ও ৪ঠা অক্টোবর বন্ধ থাকবে শিয়ালদহ উড়ালপুল (Sealdah flyover closure)। আগামী ২রা অক্টোবর গান্ধী জয়ন্তীর ছুটি। ৩রা …

নিজস্ব সংবাদদাতা: অক্টোবর মাসের প্রথমেই শিয়ালদহ উড়ালপুল তিন দিন বন্ধ থাকবে। নির্মীয়মাণ ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গের কাজ হচ্ছে জোর গতিতে। সেই কারণে ওই উড়ালপুল, ৩ দিন সকল যান চলাচল বন্ধ রাখতে চান মেট্রো কর্তৃপক্ষ। কলকাতা পুলিশের সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে। তবে বিকল্প রাস্তার কথাও ভাবতে হচ্ছে কলকাতা ট্র্যাফিক পুলিশকে। জানা যাচ্ছে, আগামী ২,৩ ও ৪ঠা অক্টোবর বন্ধ থাকবে শিয়ালদহ উড়ালপুল (Sealdah flyover closure)।

Sealdah flyover closure permitted for East West Metro tunneling work
Sealdah flyover closure permitted for East West Metro tunneling work

আগামী ২রা অক্টোবর গান্ধী জয়ন্তীর ছুটি। ৩রা অক্টোবর শনিবার এও ৪ঠা অক্টোবর রবিবার। সেই কারণেই এই তিন দিন বেছে নেওয়া হয়েছে। শিয়ালদহ উড়ালপুল বন্ধ থাকলে বিকল্প কোন রাস্তা দিয়ে মৌলালির দিক থেকে শ্যামবাজারমুখী ও শ্যামবাজার থেকে মৌলালি মুখী গাড়ি চলাচল করবে। তাছাড়া বিআরসিং হাসপাতাল ও শিয়ালদহ বিগ বাজারের দিকে অনেকদিন ধরে মেট্রোর কাজ চলছে। এবার ব্রিজের নীচ দিয়ে লাইন পাতার কাজ করবে মেট্রো কর্তৃপক্ষ।

[ আরো পড়ুন ] রাজ্যের নতুন মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায়

মৌলালির দিক থেকে যে সব গাড়ি রাজাবাজারের দিকে বা মহাত্মা গাঁধী রোডের দিকে যাবে, সেগুলিকে মৌলালি, এস এন ব্যানার্জি রোড, ধর্মতলা, চিত্তরঞ্জন অ্যাভিনিউ, কলুটোলা দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। আগামী কয়েক দিনের মধ্যে নির্মীয়মাণ সুড়ঙ্গটি বিদ্যাপতি সেতু এলাকা পার হবে। ভূগর্ভের যে অংশে সুড়ঙ্গ কাটার কাজ হবে, তার উপরে রয়েছে শিশির মার্কেটের একটি অংশ। ফলে সেই অংশের দোকান সেই ক’দিন বন্ধ রাখা হতে পারে। ফুলবাগান মেট্রো.স্টেশন প্রায় তৈরি। এটি শিয়ালদহ স্টেশন পর্যন্ত দ্রুত যুক্ত করার কাজ করছে মেট্রো কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *