Sealdah Sonarpur Local Fire at Park Circus Station

Sealdah Sonarpur Local Fire: সোনারপুর লোকালে আগুন

কলকাতা

আজ বুধবার সকালের ব্যস্ত সময়ে আগুন আতঙ্ক শিয়ালদহ সোনারপুর লোকালে (Sealdah Sonarpur Local Fire)। পার্ক সার্কাস স্টেশনে এই আতঙ্কে …

আজ বুধবার সকালের ব্যস্ত সময়ে আগুন আতঙ্ক শিয়ালদহ সোনারপুর লোকালে (Sealdah Sonarpur Local Fire)। পার্ক সার্কাস স্টেশনে এই আতঙ্কে চাঞ্চল্য ছড়ায়। ফলে শিয়ালদহ দক্ষিণ শাখায় ট্রেন চলাচল বিঘ্নিত হয়। ব্যস্ত সময়ে এই ঘটনা ঘটায় চরম ভোগান্তির শিকার হন অসংখ্য নিত্যযাত্রীরা। আচমকা আগুন ধরে গেল সোনারপুর লোকালে। শিয়ালদা থেকে সোনারপুরগামী ট্রেনটি পার্ক সার্কাস স্টেশনে ঢুকতেই ট্রেন থেকে প্রবল ধোঁয়া বেরতে থাকে। আতঙ্কে ট্রেন থেকে নেমে পড়েন সব যাত্রীরা।

Sealdah Sonarpur Local Fire at Park Circus Station
Sealdah Sonarpur Local Fire at Park Circus Station

আজ বুধবার সকাল ৮.২২-এ শিয়ালদা থেকে ছেড়েছিল সোনারপুর লোকাল। ট্রেনটি পার্ক সার্কাস স্টেশনে ঢোকার আগেই ইঞ্জিন লাগোয়া প্রথম কামরা থেকে গল গল করে ধোঁয়া বেরতে দেখা যায়। এই ধোঁয়া বেরতে থাকায় আতঙ্কে ট্রেন থেকে নেমে পড়েন সবাই। সেখানেই প্রায় ২২ মিনিট দাঁড়িয়ে থাকে সোনারপুর লোকাল। তারপর কোনওরকমে ট্রেনটিকে বালিগঞ্জ স্টেশন পর্যন্ত নিয়ে যাওয়া হয়। সেখানে চার নম্বর প্ল্যাটফর্মে রাখা হয়েছে ট্রেনটিকে। ততক্ষণে সবাই অবশ্য নেমে পড়েছেন ট্রেন থেকে।

তবে ঠিক কীভাবে প্রথম কামরা আগুন লাগল, কেউই বা এত বেশি পরিমাণে ধোঁয়া বেরতে থাকে, সেই কারণ এখনও স্পষ্ট নয়। খবর দেওয়া হয় পূর্ব রেল কর্তৃপক্ষকে। জানা গিয়েছে, বালিগঞ্জেই রেলকর্মীরা ট্রেনটিকে পরীক্ষা করবেন। প্রয়োজনে মেরামতি করা হবে। তবে তাঁদের প্রাথমিক ধারণা, ব্রেক বাইন্ডিংয়ের সমস্যায় জন্যই হয়তো এই আগুনের কান্ড ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন ও রেলের আধিকারিকরা। কী সমস্যা তৈরি হয়েছে, কেন ধোঁয়া বেরল, তা খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *