Security of Sachin Tendulkar is Going to be Less Than Shiv Sena MLA Aaditya Thackeray

Security of Sachin: সচিনের নিরাপত্তা কমলো বাড়ল ঠাকরের

কলকাতা

নিরাপত্তা আঁটোসাটো ও সুনিশ্চিত করতে এবার কোপ পড়ল ভারতীয় ক্রিকেটের মহীরুহ সচিনের নিরাপত্তা (Security of Sachin)। নিরাপত্তার পুনর্বিন্যাসের …

রাজনৈতিক প্রভাবশালীদের মাথার দাম এদেশে বরাবরই বেশি। তিনি অশিক্ষিত হতেই পারেন, কিন্তু তার রাজনীতির রঙে তিনি দেশের সবচেয়ে মহান সুবিধা পাবেন। তাদের নিরাপত্তা ঢেলে সাজানোর তোড়জোড় শুরু হয়েছে মুম্বইয়ে। তাদের নিরাপত্তা আঁটোসাটো ও সুনিশ্চিত করতে এবার কোপ পড়ল ভারতীয় ক্রিকেটের মহীরুহ সচিনের নিরাপত্তা (Security of Sachin)। নিরাপত্তার পুনর্বিন্যাসের পর কমিয়ে আনা হল সচিন রমেশ তেন্ডুলকরের নিরাপত্তা। আর তুলে নেওয়া হল সচিনের ‘এক্স’ ক্যাটেগরির নিরাপত্তা।

Security of Sachin Tendulkar is Going to be Less Than Shiv Sena MLA Aaditya Thackeray
Security of Sachin Tendulkar is Going to be Less Than Shiv Sena MLA Aaditya Thackeray

কেবলমাত্র এসকর্টের বন্দোবস্ত থাকছে সচিনের সঙ্গে। তিনি এখন বাড়ির বাইরে কোথায় গেলে শুধুমাত্র কনভয়ের সঙ্গে পুলিশি নিরাপত্তা পাবেন। অন্যদিকে বাড়িয়ে দেওয়া হলো মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরের নিরাপত্তা। তাঁর নিরাপত্তা এখন ওয়াই প্লাস থেকে জেড ক্যাটাগরি করা হয়েছে। ক্যাটেগরির নিরাপত্তা পাওয়া সচিনের জন্য শুধুমাত্র পুলিশ কনভয়ের ব্যবস্থা করেছে মহারাষ্ট্র পুলিশ। সচিনের গুরুত্ব এবার না কমিয়ে আনেন!

‘থ্রেট পার্সেপশন কমিটি’র সুপারিশ অনুযায়ী, মহারাষ্ট্রের ভিআইপি-দের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে। আর সেই কারণেই কোপ পড়েছে প্রাক্তন ক্রিকেটার সচিন তেন্ডুলকরের নিরাপত্তা ব্যবস্থায়। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে আদিত্যর জন্য ‘জেড’ ক্যাটেগরির নিরাপত্তা ব্যবস্থা রাখা হবে। এর আগে তিনি ‘ওয়াই’ ক্যাটেগরির নিরাপত্তা পেতেন। পাশাপাশি নিরাপত্তা কমল প্রাক্তন বিজেপি নেতা তথা উত্তরপ্রদেশের রাজ্যপাল রাম নায়েকের। মহারাষ্ট্রের বিজেপি নেতা একনাথ খাড়সের নিরাপত্তা ব্যবস্থাও প্রত্যাহার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *