SENSEX Update Today in Bengali

SENSEX Update Today: চাঙ্গা শেয়ার বাজার

কলকাতা

সাত সকালে শেয়ার বাজারে এলো সদর্থক ধাক্কা। আজ বাজার খুলতেই রেকর্ড উচ্চতায় পৌঁছেছে সেনসেক্সের সূচক (SENSEX Update Today)। এর সাথে …

সাত সকালে শেয়ার বাজারে এলো সদর্থক ধাক্কা। আজ বাজার খুলতেই রেকর্ড উচ্চতায় পৌঁছেছে সেনসেক্সের সূচক (SENSEX Update Today)। এর সাথে অনেকটা চড়েছে নিফটিও। আমেরিকা-চিন বাণিজ্য চুক্তি স্বাক্ষরের আগেই শেয়ারবাজারের এই উত্থান। আজ সোমবার দিনের শুরুতেই ২৯৩.৬৯ পয়েন্ট বেড়ে ৪১,৮৯৩.৪১-এ পৌঁছয়, যা সর্বকালীন রেকর্ড। ৮০.৯৫ পয়েন্ট বেড়ে নিফটি গিয়ে ঠেকে ১২,৩৩৭.৭৫-এ। ব্যাঙ্কিং, তথ্যপ্রযুক্তি, ধাতু এবং ওষুধ কোম্পানিগুলির শেয়ারের দাম ঊর্ধ্বমুখী হওয়াতেই বাজার চাঙ্গা হয়ে ওঠে বলে জানা গিয়েছে।

BSE Sensex Today
BSE Sensex Today

লাভের অঙ্কে এখনও পর্যন্ত শীর্ষে আছে ইনফোসিস, টাটা স্টিল, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, ভারতী ইন্ফ্রাটেল এবং সান ফার্মা। সব কটি কোম্পানির শেয়ার সূচকই ১ শতাংশ থেকে বেড়ে হয়েছে ২.‌৫৪ শতাংশের কাছাকাছি। এফএক্স স্ট্র্যাটেজিস্ট জোসেফ কাপুরসো মনে করেন, ‘ভূ-রাজনৈতিক তুলনামূলক শান্ত পরিবেশ, আমেরিকা-চিন ফেজ ওয়ান চুক্তি স্বাক্ষরের আগে বিনিয়োগকারীরা ভরসা ফিরে পেয়েছেন। এতেই আন্তর্জাতিক বৃদ্ধির পথ প্রশস্ত হয়েছে।

গত ১৯ মাসের মধ্যে এটা রেকর্ড, এমনই জানাচ্ছেন অর্থনীতিবিদরা। শেয়ার বাজারে লাগাতার পতনে মুষড়ে পড়েছিলেন কারবারিরা। সোমবার বাজার খুলতেই অবশ্য তাদের মুখে চওড়া হাসি।ইয়েস ব্যাঙ্ক, টাটা মোটরস, ভারতী ইনফ্র্যাটেল এবং ইউপিএল-এর মতো সংস্থাগুলির শেয়ারের দাম ছিল তুলনামূলক কম। এ দিনের বাজার চাঙ্গা হওয়ার পিছনে মূলত ইনফোসিস, আইসিআইসিআই ব্যাঙ্ক, লারসেন অ্যান্ড টুবরো এবং কোটাক মহিন্দ্রার অবদানই সবচেয়ে বেশি ছিল। এই চার সংস্থার শেয়ার দরের উপর ভিত্তি করেই এক ধাক্কায় সেনসেক্স ১৫০ পয়েন্ট বেড়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *