Shahrukh Khan is Going to be Film Director

Shahrukh Khan: অভিনেতা শাহরুখ খান এবার পরিচালনায়?

কলকাতা

বলিউডের জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান (Shahrukh Khan)। গোটা পৃথিবীতে অগণিত ভক্ত তার। বিগত কয়েক দশক জুড়ে তিনি সমান জনপ্রিয় সকলের কাছে।

বলিউডের জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান (Shahrukh Khan)। গোটা পৃথিবীতে অগণিত ভক্ত তার। বিগত কয়েক দশক জুড়ে তিনি সমান জনপ্রিয় সকলের কাছে। এক বছর হতে চলল বড় পর্দায় দেখা মেলেনি বলিউডের বাদশাহ শাহরুখ খানের। ১৯৬৫ সালের ২রা নভেম্বর জন্ম হয় শাহরুখের। পাঁচ বছর বয়স পর্যন্ত তিনি নানীর সঙ্গে প্রথমে ম্যাঙ্গালোর আর তারপরে ব্যাঙ্গালোরে থাকতেন। এই শাহরুখের বাবা পাকিস্তানের পেশোয়ারের মানুষ, মা ভারতের হায়দ্রাবাদের আর দাদি কাশ্মীরের।এবার দীর্ঘ অবসরের পর তিনি কি পরিচালনায় আসতে চলেছেন?

খুব সম্প্রতি ‘টেড টক্স ইন্ডিয়া: নয়ি বাত’-এর আনুষ্ঠানিক উদ্বোধনে এসে শাহরুখ খান জানান, দিলেন আগামী এক-দুই মাসের মধ্যেই তিনি নতুন ছবি নিয়ে ফ্লোরে নামতে চলেছেন। আর এই মুহূর্তে তিনি নির্জন থাকা পছন্দ করলেও খুবই খুশি আছেন। শাহরুখ খান জানান, ‘আপনি নিজেকে অনেকটা ভগবানের মতো মনে করা শুরু করেন। একটি ছবি বানাচ্ছেন, অভিনেতাদের নির্দেশ দিচ্ছেন কী ভাবে অভিনয় ফুটিয়ে তুলতে হবে, সংলাপ নির্বাচন করছেন, চিত্রনাট্য তৈরি করছেন, ডার্ক রুমে বসে ঘন্টার পর ঘন্টা ছবি এডিট করছেন। আর যখন ছবিটি মুক্তি পেল, তখন দেখলেন সাফল্য অথবা ব্যর্থতার মুখে আপনি একাই দাঁড়িয়ে আছেন। আমার মনে হয় পরিচালক হওয়া বিশ্বের সবচেয়ে বেশি একাকীত্বের কাজ।’

শাহরুখের প্রথম টেলি-সিরিয়াল শুরু হয় ১৯৮৯ সালে। কর্নেল কাপুরের পরিচালনায় ‘ফৌজি’ নামের সেই ধারাবাহিক খুবই জনপ্রিয় হয়েছিল। ১৯৮৯-৯০ সালে রেণুকা সাহানের সঙ্গে ‘সার্কাস’ সিরিয়ালে কাজ করতে শুরু করেন শাহরুখ। ১৯৯১ সালে প্রথম চলচ্চিত্রে অভিনয় করেন শাহরুখ খান– ‘দিল আসনা হ্যায়’। আর নায়ক হিসাবে শাহরুখকে প্রথম দেখা গেল পরে বছর ১৯৯২তে ‘দিওয়ানা’য়। শাহরুখ খানের টুইটার একাউন্টে প্রায় তিন কোটি ফলোয়ার রয়েছে। ২০১৮-র ডিসেম্বরে আনন্দ এল রাইয়ের পরিচালনায় জিরো ছবিতে শেষ দেখা গিয়েছে বাদশাকে। আগামীতে অন্যরূপে তাঁকে দেখা হবেই, তবে পরিচালক হিসাবে নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *