Sonia and Manmohan Visited Tihar Jail to Meet P Chidambaram

Sonia and Manmohan: চিদম্বরমকে দেখতে জেলে গেলেন

কলকাতা

তিহাড় সংশোধনাগারে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের সঙ্গে দেখা করলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং (Sonia and Manmohan)।

পরিস্থিতি বদলেছে দ্রুত। জেলের ভিতর সমস্যাতে জেরবার চিদম্বরম। তাই তিহাড় সংশোধনাগারে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের সঙ্গে দেখা করলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং (Sonia and Manmohan)। দেশের জাতীয় কংগ্রেস তাঁর পাশে আছে বলে চিদম্বরমকে আশ্বস্ত করেছেন তাঁরা। সোনিয়া-মনমোহন তাঁর সঙ্গে দেখা করতে যাওয়ায় তাঁদের ধন্যবাদ জানিয়েছেন চিদম্বরম। তিনি জানিয়েছেন , ‘আমার পক্ষ থেকে পরিবারকে বলেছি টুইট করতে: শ্রীমতি সোনিয়া গান্ধী ও ড. মনমোহন সিং আমার সঙ্গে দেখা করতে আসায় আমি সম্মানিত। কংগ্রেস দল যেমন দৃঢ় ও সাহসী, আমিও তেমনই দৃঢ় ও সাহসী থাকব।’

আর্থিক দুর্নীতি মামলায় ২১শে অগাস্ট প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমকে গ্রেফতার করে সিবিআই। গ্রেফতারের পর ১৫ দিন সিবিআই হেফাজতে থাকার পর গত ৫ই সেপ্টেম্বর থেকে তিহাড় জেলে আছেন প্রাক্তন অর্থমন্ত্রী। চিদম্বরমের বিরুদ্ধে সিবিআই-এর অভিযোগ, অর্থমন্ত্রী থাকাকালীন ‘আইএনএক্স মিডিয়া’ নামের সংস্থাকে বিদেশ থেকে বেআইনি ভাবে ৩০৫ কোটি টাকা পাইয়ে দিয়েছিলেন তিনি। এই টাকা পাইয়ে দেওয়ার জন্য চিদম্বরমকে অনেক টাকা টাকা ঘুষ দিয়েছিলেন ‘আইএনএক্স মিডিয়া’র তৎকালীন কর্ণধার পিটার মুখার্জি আর ইন্দ্রাণী মুখার্জি। ২০১৭-এর মে মাসে সিবিআই প্রথমবার ‘আইএনএক্স মিডিয়া’ দুর্নীতি মামলায় এফআইআর করে। ২০১৮-এ এই মামলায় নাম জড়ায় চিদম্বরমের।

চিদম্বরম-পুত্র কার্তি জানিয়েছেন, ‘সোনিয়া গান্ধী আমায় বলেছেন আমরা একসঙ্গে আছি। বাবাকেও একই বার্তা দিয়েছেন তিনি।’ গত সপ্তাহে শীর্ষ কংগ্রেস নেতার সঙ্গে তিহাড় সংশোধনাগারে দেখা করতে যান কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ ও আহমেদ প্যাটেল। ২০০৭ সালে আইএনএক্স মিডিয়া সংস্থাকে ৩০৫ কোটি টাকা ঋণ পাওয়ার জন্য অবৈধ উপায়ে ছাড়পত্র দেওয়ার জন্য চিদম্বরমের বিরুদ্ধে অভিযোগ এনেছে সিবিআই ও এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। দু সপ্তাহ ধরে জেলবন্দি থেকে চিদম্বরমের মনোবল ভেঙে না যায়, যথাযথ মানসিক শক্তি নিয়ে তিনি লড়াইয়ে এগিয়ে যেতে পারেন, সে বিষয়ে তাঁকে চাঙ্গা করতেই সোনিয়া, মনমোহনের তিহাড়ে যাওয়া বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *