Sovan Chatterjee at BJP Office And Angry Baisakhi Banerjee

Sovan Chatterjee at BJP Office: নাম না থাকায় ক্ষোভ বৈশাখীর

কলকাতা

Sovan Chatterjee at BJP Office: শুধুমাত্র শোভনকে সংবর্ধনা দেওয়ার কথাই উল্লেখ আছে – নেই বৈশাখীর নাম।

বোধনেই বিসর্জনের সুর। তাল কাটলো রাজ্যের গেরুয়া শিবিরের কার্যালয়ে। বিজেপি-তে যোগ দিয়েই দল ছাড়ার ইঙ্গিত দিলেন অধ্যাপিকা তথা শোভন চট্টোপাধ্যায়ের ‘বান্ধবী’ বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তিনি জানান ‘‘যে কাজ করার মানসিকতা নিয়ে নতুন দলে এসেছিলাম, তাতে কোথাও তাল কাটল। এই দলে আমার পথচলা আজই শেষ হবে নাকি আগামী দিনে এই দলে কাজ করতে পারব, সেটা আগামীই বলে দেবে’’।

আজ মঙ্গলবার রাজ্য বিজেপির সদর দফতরে তাঁদের সংবর্ধনা দেওয়া হবে বলে স্থির হয়েছিল। কিন্তু তার জন্য যে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশিত হয়, তা দেখে বেজায় অসন্তুষ্ট বৈশাখী। সেখানে শুধুমাত্র শোভনকে সংবর্ধনা দেওয়ার কথাই উল্লেখ আছে – নেই বৈশাখীর নাম। এই ঘটনাকে নিজের ‘অপমান’ হিসেবেই দেখছেন কলেজের বৈশাখী শিক্ষিকা। সোমবার রাতে বিজেপির মিডিয়া সেলের বিজ্ঞপ্তির শিরোনামে লেখা হয়, ‘বিধায়ক এবং প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের (Sovan Chatterjee at BJP Office) সংবর্ধনা’।

তিনি স্পষ্ট জানান, ‘‘যে অসম্মানের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে নতুন দলে এসেছিলাম, তাতে কোথাও তাল কেটেছে। এটা নিশ্চয় আমায় পীড়া দিচ্ছে। আমি অত্যন্ত মর্মাহত। আজ বুঝতে পারলাম, আমার একমাত্র সম্বল ছিল আত্মসম্মান। সেই আত্মসম্মান বিসর্জন দিয়ে আজ যেতে হচ্ছে কারণ শোভনবাবুর সংবর্ধনা অনুষ্ঠান নষ্ট হোক তা আমি চাই না।”রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘আমি আসতে বলেছি সবাইকে। সবার তো নাম দিই না আমরা। শোভনদা মেয়র ছিলেন, এখনও বিধায়ক আছেন। তাই তাঁর নাম দেওয়া হয়েছে। তবে, বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের নামও দেওয়া উচিত ছিল।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *