Standalone Liquor Shops to Reopen from Today in West Bengal

Liquor Shops to Reopen: খুলছে ৬ ঘন্টার মদের দোকান

কলকাতা পশ্চিমবঙ্গ রাজ্যের খবর

রাজ্যে ৪২ দিন পর খুলছে সোহাগের মদের দোকান (Liquor Shops to Reopen)। সকাল থেকেই ভিড় সেখানে আছড়ে পড়ার আশঙ্কা করছে প্রশাসন।

প্রয়োজনটা দুই প্রান্তের। একদিকে লকডাউনে মানুষ হতাশা ভুলতে তরল চাইছে আবার অন্যদিকে সরকারের প্রয়োজন আবগারি শুল্ক। বন্দিদশার তৃতীয় পর্যায় আজ থেকে শুরু।
রাজ্যে ৪২ দিন পর খুলছে সোহাগের মদের দোকান (Liquor Shops to Reopen)। সকাল থেকেই ভিড় সেখানে আছড়ে পড়ার আশঙ্কা করছে প্রশাসন। ঝামেলা এড়াতে সতর্ক প্রশাসন ও দোকানের মালিকরা। দোকানের সামনে লাইনের জন্য ব্যারিকেড তৈরি করা হয়েছে ও পোস্টার ঝোলানো আছে, ‘ নো মাস্ক, নো লিকার।’

উইকিপিডিয়ায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী দিলীপ ঘোষ! – আরও জানতে ক্লিক করুন …

স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশিকা:

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশিকা অনুযায়ী আজ সোমবার থেকে মদের দোকান খোলার কথা। শুধুমাত্র গ্রিন এবং অরেঞ্জ জোনেই নয়, রেড জোনেও খুলবে এই মদের দোকান। তবে কনটেইনমেন্ট জোনে এই সন দোকান সম্পূর্ণভাবে বন্ধ থাকবে। কোনো বার ও রেস্টুরেন্ট অবশ্য খোলা থাকবে না তবে খুলবে শুধুমাত্র অফ শপ। প্রতিদিন সকাল দশটা থেকে ছয়টা পর্যন্ত খোলা থাকবে দোকান। তবে আজ থেকে মদের দাম ৩০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। সেক্ষেত্রে ভিড় খুব কমবে বলো মনে হয় না।

বইয়ের দোকান এখনও বন্ধ:

কিন্তু এর মধ্যে ঘোর সমস্যা তৈরী হয়েছে পড়াশুনাতে। রাজ্যের সকল বইয়ের দোকান এখনও বন্ধ। বন্ধ আছে গুরুত্বপূর্ণ কলেজ স্ট্রিট। স্কুলের অনলাইন ক্লাস চললেও, পাঠ্য বই হাতে না পাওয়ায় ঠিক ভাবে পড়াশোনা হচ্ছে না। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, ‘‘কলেজ স্ট্রিট খুলে দিলে বইয়ের দোকানে প্রচন্ড ভিড় হয়ে যাবে। তবে গ্রিন বা অরেঞ্জ জ়োনে কিছু বইয়ের দোকান লকডাউনের নিয়ম মেনে খুলতে পারে। সেই সঙ্গে স্কুল থেকে বই বিতরণের ক্ষেত্রেও যথাযথ সতর্কতা অবলম্বন করতে হবে।’’ পড়ার বইকে অত্যাবশ্যকীয় পণ্য ঘোষণা করে কয়েকটি দোকান খোলার অনুমতি চাওয়া হচ্ছে।

জুন মাসে মাধ্যমিকের ফল, আগস্টে কলেজ – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *