Subhendu Adhikari Resigns as Transport Minister

মন্ত্রিসভা থেকে ইস্তফা শুভেন্দুর – নিশীথ প্রামাণিক দিল্লিতে

কলকাতা পশ্চিমবঙ্গ

রাজ্যের সেচ,পরিবহণ, জলসম্পদ উন্নয়ন দপ্তরের দায়িত্বে ছিলেন শুভেন্দু অধিকারী (Subhendu Adhikari)। এবার কি তৃণমূল ছেড়ে বিজেপিতে …

নিজস্ব সংবাদদাতা: জল্পনা অনেকদিন ধরেই জারি ছিল। তৃণমূলের অন্দরে একটা পদত্যাগের কানাঘুঁষো ছিল। আজ হঠাৎ সেটা প্রকাশ পেলো। ঘাসফুলের অন্যতম সৈনিক, শুভেন্দু অধিকারী সকল মন্ত্রিত্বের পদ থেকে ইস্তফা দিলেন। যদিও তিনি তৃণমূল দল ও বিধায়ক পদ ছাড়েন নি। অর্থাৎ জল্পনায় শেষপর্যন্ত সিলমোহর পড়ল। আজ সকালেই রাজ্য সরকারের নিরাপত্তা ছেড়ে দিয়েছেন। রাজ্যের সেচ,পরিবহণ, জলসম্পদ উন্নয়ন দপ্তরের দায়িত্বে ছিলেন শুভেন্দু অধিকারী (Subhendu Adhikari)। এবার কি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান শুধু সময়ের অপেক্ষা?

[ আরও পড়ুন ] ডিএমদের সাথে বৈঠকে নির্বাচন কমিশন

এদিকে বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকের সাথে দিল্লি পৌঁছলেন মিহির গোস্বামী। তিনি আজই বিজেপিতে যোগদান করতে পারেন। জানা যাচ্ছে, তিনি বিজেপি নেতা জেপি নাড্ডার উপস্থিতিতে বিজেপিতে যোগদান করবেন। খুব সম্প্রতি দল ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন কোচবিহার দক্ষিণ বিধানসভার বিধায়ক। স্যোশাল মিডিয়াতে তৃণমূল নেতৃত্বের উদ্দেশে তোপ দাগেন মিহিরবাবু। তিনি নাকি দলের মধ্যে একাধিকবার অপমানিত হয়েছেন। প্রশান্ত কিশোর নিয়ে মিহিরবাবুর অস্বস্তি প্রবল হয়ে ওঠে।

Nisith Pramanik and Mihir Goswami in Delhi
Nisith Pramanik and Mihir Goswami in Delhi

গতকাল বৃহস্পতিবার, HRBC’র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন শুভেন্দু অধিকারী। আজ নবান্নে গিয়ে সরাসরি মন্ত্রীর পদ থেকে ইস্তফাপত্র পেশ করলেন। একই সাথে রাজ্যপালের কাছে মেল করে পদত্যাগের পত্র পাঠিয়েছেন। ঠিক ভাবেই দায়িত্ব ছেড়ে মন্ত্রিত্বে ইস্তফা দিয়েছিলেন শোভন চট্টোপাধ্য়ায়। প্রবীণ সৌগতবাবু জানান, “মন্ত্রিত্ব ছাড়া একান্তই ব্যক্তিগত সিদ্ধান্ত। তার সঙ্গে কথা বলে মনে হয়েছে, শুভেন্দু দল ছাড়বেন না। দল এখনও আশাবাদী। যত ক্ষণ দলে আছেন, আমি চেষ্টা চালিয়ে যাব তাকে দলে রাখার।’’ আজ বিকালে মোহন ভগবতের সাথে বৈঠকে বসতে চলেছেন শুভেন্দুবাবু। দিল্লি যাওয়া তাহলে সময়ের অপেক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *