Supreme Court sends notice to centre and West Bengal govt on BJP MLA death case

সুপ্রিমকোর্ট বিধায়কের মৃত্যুতে কেন্দ্র ও রাজ্যকে নোটিস দিলো

কলকাতা পশ্চিমবঙ্গ

হেমতাবাদের বিজেপি বিধায়কের মৃত্যুর তদন্ত (BJP MLA death case) নিয়ে কেন্দ্র ও রাজ্যকে নোটিস পাঠাল দেশের শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের পক্ষ থেকে …

নিজস্ব সংবাদদাতা: অনেক দিন বিধায়কের মৃত্যুর বিষয়টি থেমে ছিল। করোনা আবহে ধীর গতিতে রাজ্যের তদন্ত শুরু হয়েছে। কিন্তু মৃত বিধায়কের পরিবার ও রাজ্যের বিজেপি নেতৃত্ব খুশি নন। এবার এগিয়ে এসেছে সুপ্রিমকোর্ট। হেমতাবাদের বিজেপি বিধায়কের মৃত্যুর তদন্ত (BJP MLA death case) নিয়ে কেন্দ্র ও রাজ্যকে নোটিস পাঠাল দেশের শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের পক্ষ থেকে এই নোটিস পাঠানো হয়েছে। আসলে পশ্চিমবঙ্গের বিধায়কের মৃত্যুতে সিবিআই তদন্তের অনুরোধ জানিয়ে শীর্ষ আদালতে আবেদন করা হয়। সেই সূত্র ধরে সিবিআই তদন্ত প্রসঙ্গে কেন্দ্র-রাজ্যকে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট।

Supreme Court sends notice to centre and West Bengal govt on BJP MLA death case

বাংলার রাজনীতিতে এই সিদ্ধান্ত আলোড়ন তুলবে। স্বস্তি ফিরবে মৃত বিধায়কের পরিবারে। গত ১৩ই জুলাই সকালে বাড়ি থেকে প্রায় আড়াই কিলোমিটার দূরে মেলে হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ঝুলন্ত দেহ। তিনি বছর খানেক আগে দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। ওই বিধায়ককে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ জানায় রাজ্যের বিজেপি ও মৃতের পরিবার। সিবিআই তদন্তের আবেদন জানিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন প্রয়াত বিধায়কের স্ত্রী চাঁদিমা রায়। কিন্তু কলকাতা হাই কোর্ট, সিআইডি’র হাতেই তদন্তভার দেয়।

[ আরো পড়ুন ] বজ্রপাতের সতর্কবার্তা দিতে সব জেলায় সেন্সর

এবার বিষয় অন্য দিকে যাবে। সিআইডি ও সিবিআই লড়াই এই রাজ্য অনেকবার দেখেছে। সামনেই রাজ্যের বিধানসভা নির্বাচন। সুপ্রিমকোর্টের এই নির্দেশিকাতে বল পাবে রাজ্যের গেরুয়া শিবির। এদিকে জম্মু ও কাশ্মীরে আবারও সন্ত্রাসবাদীদের গুলিতে মৃত্যু হল এক বিজেপি নেতার। সম্প্রতি জম্মু ও কাশ্মীরের ৪ জন বিজেপি নেতাকে খুন করল সন্ত্রাসবাদীরা। মৃত সজদ আহমেদ কাশ্মীরের কুলগাঁও জেলার বিজেপি সংগঠনের সহ-সভাপতি ছিলেন।

[ আরো পড়ুন ] ৪০ পার হলেই জায়গা নেই – Trinamool Youth Congress

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *