Supreme Court Sends Notice to ED on Chidambaram Bail Plea

Chidambaram Bail: সুপ্রিম কোর্ট ইডিকে নোটিশ পাঠাল

কলকাতা

নেপথ্যে মাননীয় পি চিদম্বরম। তার জামিনের (Chidambaram Bail) আবেদনের জন্য ইডিকে নোটিশ পাঠাল দেশের শীর্ষ আদালত সুপ্রিম কোর্ট।

একটা মুক্তির বাতাস আসতে চলেছে। নেপথ্যে মাননীয় পি চিদম্বরম। তার জামিনের (Chidambaram Bail) আবেদনের জন্য ইডিকে নোটিশ পাঠাল দেশের শীর্ষ আদালত সুপ্রিম কোর্ট। আসলে INX মিডিয়া মামলায় ধৃত এই কংগ্রেস নেতা জামিনের আবেদন জানিয়েছেন শীর্ষ আদালতে। যদিও আগে, তাঁর জামিনের আবেদন খারিজ করে দিয়েছিলো দিল্লি হাইকোর্ট। আর সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন পি চিদম্বরম। তার সেই মামলার শুনানিতে শীর্ষ আদালত সোমবারের মধ্যে নোটিশের জবাব দিতে বলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটকে। জানা গেছে, এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ২৬শে নভেম্বর।

তার শারীরিক অবস্থা খুব ভালো নয়। চিদম্বরমের জামিনের আবেদনের মামলাকে তালিকাভুক্ত করার নির্দেশ দিয়েছেন সুপ্রিমকোর্টের নতুন প্রধানবিচারপতি এসএ বোবদের নেতৃত্বাধীন বে়ঞ্চ। গত ১৫ই নভেম্বর ইডির দায়ের করা মামলায় প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর জামিনের আবেদন খারিজ করে দিয়ে দিল্লি হাইকোর্ট জানায়, তাঁর বিরুদ্ধে প্রাথমিক অভিযোগ খুবই গুরুতর এবং এই অপরাধে তাঁর সক্রিয় ভূমিকা রয়েছে। কেন্দ্রীয় এই গোয়েন্দা দফতর সূত্রে আগেই জানানো হয়, তাঁর নাম জড়িয়েছিল ১১১ এয়ার ইন্ডিয়া কেলেঙ্কারির ঘটনায়। এই সংস্থার সঙ্গে অর্থ তছরুপের অভিযোগে নাম জড়িয়েছিল প্রাক্তন অর্থমন্ত্রীর।

জেল বন্দি কংগ্রেস নেতার আইনজীবী কপিল সিবাল জানান, ‘গত তিন মাস ধরে জেলে রয়েছেন চিদাম্বরম। তাই জামিনের আবেদন করা হয়েছে সর্বোচ্চ আঈদালতে। বেঞ্চ জানিয়েছে বিষয়টি তাঁরা দেখবেন।’ টানাপোড়েন অনেকদিন ধরেই চলে। লুকোচুরি খেলা চলে থাকে দুপক্ষের মধ্যে। গত ২১শে অগস্ট চিদম্বরকে প্রথম গ্রেফতার করে সিবিআই। সেই মামলায় সুপ্রিম কোর্ট তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে গত ২২শে অক্টোবর। যদিও ১৬ই অক্টোবর ইডি মামলায় গ্রেফতার হন চিদম্বরম। আগামী ২৭শে নভেম্বর পর্যন্ত তাঁকে বিচারবিভাগীয় আদালতে রাখার নির্দেশ দিয়েছে ট্রায়াল কোর্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *