Suvendu Adhikari may get z category security

শুভেন্দুর জন্য কেন্দ্রের বরাদ্দ নিরাপত্তা ও বুলেটপ্রুফ গাড়ি

কলকাতা পশ্চিমবঙ্গ

বেশ কিছু জায়গা থেকে শুভেন্দু অধিকারীর ( Suvendu Adhikari ) প্রাণনাশের আশঙ্কা প্রকাশ করা হয়। এই বিষয়ে রাজ্যপালকে জানানো হয়।

নিজস্ব সংবাদদাতা: বাংলার পক্ষে এক অন্যধরণের বার্তা। রাজ্যের গেরুয়া শিবিরের মাথারা যা ভাবতেই পারেন না, সেটা পেতে চলেছেন তৃণমূল না ছেড়ে আসা শুভেন্দু অধিকারী। খুব সম্প্রতি তিনি রাজ্যের নিরাপত্তা ছেড়েছেন। এখন কোনো নিরাপত্তা ছাড়াই সাধারণ মানুষের সঙ্গে মিশে যাচ্ছেন শুভেন্দুবাবু। বেশ কিছু জায়গা থেকে শুভেন্দু অধিকারীর ( Suvendu Adhikari ) প্রাণনাশের আশঙ্কা প্রকাশ করা হয়। এই বিষয়ে রাজ্যপালকে জানানো হয়। আর তার মধ্যে শুভেন্দু অধিকারীকে দেওয়া হচ্ছে কেন্দ্রের বিশেষ নিরাপত্তা। সাথে থাকছে বুলেটপ্রুফ গাড়ি। যদিও কেউই এই ঘটনা এখনও স্বীকার করেননি। রাজ্যের মন্ত্রী থাকাকালীন রাজ্যের পক্ষ থেকে শুভেন্দু অধিকারীকে জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হত।

Suvendu Adhikari may get z category security
Suvendu Adhikari may get z category security

কিন্তু মন্ত্রিত্ব ছাড়ার পরেই শুভেন্দু অধিকারী সেই নিরাপত্তা ছেড়ে দেন। পরবর্তীতে রাজ্য পুলিশের পক্ষ থেকে তার নিরাপত্তা বজায় রাখা হয়েছে। শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ মহলে সূত্রে বলা হয়েছে, এই ধরনের কোনও খবর তারা জানেন না। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানা যাচ্ছে, কবে থেকে কেন্দ্রীয় নিরাপত্তা তিনি নেবেন, তা নির্ভর করছে শুভেন্দু অধিকারীরও উপর। এদিকে মুকুল রায় যখন তৃণমূল ছেড়েছিলেন, তখন তিনি রাজ্যের দেওয়া নিরাপত্তা ছেড়েছিলেন। মুকুলবাবুর জন্য কেন্দ্রীয় নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছিল। কিন্তু এখনও পর্যন্ত এই মুকুল রায়ের জন্য বুলেটপ্রুফ গাড়ি বরাদ্দ হয়নি।

[ আরো পড়ুন ] বিজেপির চাকরির সুনামি – ৭৫ হাজার বুথে ৭৫ লক্ষ চাকরি !!!

সেই দিক থেকে কেন্দ্রের সিদ্ধান্ত, এই শুভেন্দু অধিকারীকে অনেকটা এগিয়ে রাখল। শুভেন্দু আজ মঙ্গলবার রাজ্যের নিরাপত্তা ছেড়ে দিতে পারেন। সেক্ষেত্রে আজ থেকে তাকে কেন্দ্রীয় নিরাপত্তা ও বুলেটপ্রুফ গাড়ি দেওয়া হবে। এছাড়া ‘ওয়াই প্লাস’ ক্যাটিগরির নিরাপত্তা দেওয়ার সম্ভাবনা আছে। আবার অন্য সূত্র বলছে , শুভেন্দুকে ‘জেড প্লাস’ নিরাপত্তা দেওয়া হবে। কেন্দ্রীয় গোয়েন্দা দফতরের স্পেশাল ইনটেলিজেন্স ব্যুরোর কাছে ওই মর্মে দিল্লি থেকে নির্দেশ পাঠানো হয়েছে। এবার দেখার শুভেন্দুবাবু নীরবতা ভেঙে কি বার্তা দেন। কেন্দ্রের নিরাপত্তা মানেই, গেরুয়া শিবিরে জায়গা নিচ্ছেন শুভেন্দু অধিকারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *