Taxi strike in Kolkata on 21st September 2020 for fare hike demand

২১শে সেপ্টেম্বর কলকাতায় টাক্সি ধর্মঘট – ভাড়া বৃদ্ধির দাবি

কলকাতা পশ্চিমবঙ্গ

আগামী সোমবার অর্থাৎ ২১শে সেপ্টেম্বর ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে ২৪ ঘন্টার ধর্মঘট (Taxi strike in Kolkata) পালন করা হবে। গত ৭ই সেপ্টেম্বর …

নিজস্ব সংবাদদাতা: পরিবহনে তৈরী হলো আবার এক অনিশ্চিয়তা। রাজ্যে ভাড়া বৃদ্ধির দাবি নিয়ে এগিয়ে এলো এআইটিইউসি (AITUC) অনুমোদিত ট্যাক্সি সংগঠন। আগামী সোমবার অর্থাৎ ২১শে সেপ্টেম্বর ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে ২৪ ঘন্টার ধর্মঘট (Taxi strike in Kolkata) পালন করা হবে। গত ৭ই সেপ্টেম্বর রাজ্যজুড়ে ট্যাক্সি ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল। সেই সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে লকডাউন পালনের কথা ঘোষণা করেন। তাই তখন সেই ধর্মঘটের দিন পিছিয়ে যায়।

Taxi trike in Kolkata on 21st September 2020 for fare hike demand
Taxi strike in Kolkata on 21st September 2020 for fare hike demand

তবে সপ্তাহের প্রথম দিন শহরে ট্যাক্সি ধর্মঘট হলে সাধারণ মানুষ ভালোই সমস্যায় পড়বেন। আগামী সোমবার সকালে কলকাতার নির্মলচন্দ্র স্ট্রিট থেকে মিছিল করে ট্যাক্সি চালকরা যাবেন রাজ্যের পরিবহণ ভবন। তারা মনে করেন, ডিজেলের দাম বাড়লেও ট্যাক্সির ভাড়া বৃদ্ধির ব্যাপারে সরকার কোনও ভাবনাচিন্তা করছে না। প্রথম দু কিলোমিটারের ভাড়া ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা হোক।

[ আরো পড়ুন ] ‘শহিদ’ স্মরণে বিজেপি – বাঁধা মঞ্চ খুলেছে রাজ্য পুলিস

এর পরে প্রতি কিলোমিটার ১৫ টাকা থেকে বাড়িয়ে ৩০ টাকা করার দাবি জানানো হয়েছে। সেই কারণে অবিলম্বে ট্যাক্সি ভাড়া পরিবর্তন করার অনুমতি দিক রাজ্য সরকার।
এই ট্যাক্সি সংগঠনের আহ্বায়ক নওয়াল কিশোর শ্রীবাস্তবের জানান, রাজ্যে ট্যাক্সির ভাড়া বৃদ্ধি নিয়ে রাজ্য সরকার ও মাননীয় পরিবহনমন্ত্রীকে একাধিকবার চিঠি দেওয়া হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত সঠিক কোনো ব্যবস্থা গ্রহণ করেনি সরকার। আর তাই ধর্মঘটের পথে হাঁটা ছাড়া অন্যকোনো উপায় নেই।

[ আরো পড়ুন ] পুজোর আগেই সরদার চূড়ান্ত চার্জশিট ! – মামলার সাক্ষী IPS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *