the-calcutta-high-court-gives-one-month-time-to-kmc-board-of-administrators

পুরসভার শাসক গোষ্ঠীকে এক মাসের সময় দিল হাইকোর্ট

কলকাতা পশ্চিমবঙ্গ

কলকাতা পুরসভায় সদ্য নিযুক্ত প্রশাসক গোষ্ঠী বা বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটরকে (KMC board of administrators) এক মাসের সময় দিল কলকাতা হাই কোর্ট।

অস্থির সময় ব্যতিক্রমী সিদ্ধান্ত নিলো মহামান্য কলকাতা হাইকোর্ট। কলকাতা পুরসভায় সদ্য নিযুক্ত প্রশাসক গোষ্ঠী বা বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটরকে (KMC board of administrators) এক মাসের সময় দিল কলকাতা হাই কোর্ট। এই নির্দেশ বলে, আগামী এক মাস কেয়ারটেকার হিসেবে পুরসভার কাজকর্ম দেখভাল করবে এই প্রশাসক গোষ্ঠী। এরমধ্যে রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা মেয়র ফিরহাদ হাকিমকে প্রশাসক হিসেবে নিয়োগ করে কলকাতা পুরসভার ‘অ্যাডমিনিস্ট্রেটিভ বোর্ড’ গঠন করে রাজ্য সরকার।

পশ্চিমবঙ্গের ৭ জেলায় বাস চলবে বেশি ভাড়ায় –  আরও জানতে ক্লিক করুন …

বিচারপতি সুব্রত তালুকদারের এজলাস:

পরিস্থিতি সামলাতেই নবান্নের এই পথ নিতে হয়েছে। কিন্তু এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে মামলা করেন শরদ সিং। শুনানি শুরু হয় বিচারপতি সুব্রত তালুকদারের এজলাসে। ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে শুনানিতে যোগ দেন দুই পক্ষের একাধিক আইনজীবীরা। কিন্তু এই শুনানিতে রাজ্য সরকারের পক্ষ থেকে কেউ যোগ দেননি। শেষে অন্তর্বর্তী নির্দেশ দিয়ে বিচারপতি সুব্রত তালুকদার জানান ‘কেয়ারটেকার বোর্ড’ হিসেবে কাজ করবে প্রশাসক বোর্ড। আর সামনের এক মাসের জন্য আপাতত কাজ করবে তারা।

পাড়ায় পাড়ায় ঘুরে লালারস সংগ্রহ করা এবং পরীক্ষা করছে কলকাতা পুরসভা – আরও জানতে ক্লিক করুন …

বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর:

করোনা মোকাবিলাতে দিশাহারা কলকাতা। সংক্রমণের সাথে মৃত্যুর সংখ্যাও অনেকটাই বেড়েছে। আগামী বৃহস্পতিবার কলকাতা পুর বোর্ডের মেয়াদ শেষ হচ্ছে। শুক্রবার থেকেই দায়িত্ব নেওয়ার কথা প্রশাসক গোষ্ঠীর। গত বুধবার, আপৎকালীন আইন প্রয়োগ করে পুরসভার বর্তমান মেয়র ফিরহাদ হাকিমকে প্রশাসক হিসেবে নিয়োগ করে বিজ্ঞপ্তি জারি করে রাজ্য পুর ও নগরোন্নয়ন দপ্তর। এতে ডেপুটি মেয়র ও মেয়র পারিষদদেরও ‘বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর’-এর সদস্য হিসেবে নিয়োগ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *