Third Case of Coronavirus in Kerala

Coronavirus in Kerala: কেরালায় আক্রান্ত ৩জন

কলকাতা

কেরালা সরকার আজ সোমবার একজনের রক্তে করোনাভাইরাস (Coronavirus in Kerala) পাওয়ার কথা স্বীকার করেছে। ফলে এই নিয়ে কেরালায় …

চীন দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬১। এখনও পর্যন্ত মোট ১৭,২০৫ জন করোনায় আক্রান্ত বলে জানা গিয়েছে। করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভরতি রয়েছে প্রায় সাড়ে ৯ হাজার। এদের মধ্যে ৪৫৮ জনের অবস্থা সংকটজনক। এদিকে ভারতে আরো একজনের শরীরে মিলল করোনাভাইরাসের সংক্রমণ। কেরালা সরকার আজ সোমবার একজনের রক্তে করোনাভাইরাস (Coronavirus in Kerala) পাওয়ার কথা স্বীকার করেছে। ফলে এই নিয়ে কেরালায় করোনাভাইরাস বা উহান ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হল তিন।

এই ব্যাধিকে সামাল দিতে রীতিমতো সমস্যায় পড়তে হচ্ছে সরকারকে। চীন ছাড়িয়ে দ্রুত গতিতে এই ভাইরাস ছড়িয়ে পড়ছে তাইল্যান্ড, ভিয়েতনাম, সিঙ্গাপুর, জাপান, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, নেপাল, মালয়েশিয়াতেও। এই বিপদের সংক্রমণ ছড়িয়েছে ফ্রান্স, অস্ট্রেলিয়া এবং আমেরিকাতেও। অবশেষে ভারতেও এসেছে এই আতংকের রোগ। ভারতে যাদের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ মিলেছে তারা সবাই কেরালার বাসিন্দা। এদের সবাইকেই আইসোলেশনে রাখা হয়েছে। আক্রান্তদের অবস্থা স্থিতিশীল এবং ২৪ ঘণ্টা এদের মেডিক্যাল পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এদের মধ্যে একজন, গত ২৩শে জানুয়ারি চীন থেকে কলকাতায় এসেছিলেন ৭ জন। তাদের প্রত্যেকের হদিশ করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। এই ৭ জনের ৩ জন এখনো পশ্চিমববঙ্গে আছেন আর ১ জন দিল্লি চলে গিয়েছেন। বাকি ৩ জন চীন ফেরত গিয়েছেন। কেরলের করোনাভাইরাস আক্রান্তের অন্তত ৬ জন সহযাত্রী পশ্চিমবঙ্গের বাসিন্দা। প্রত্যেকের সঙ্গে অন্তত ১৪ দিন যোগাযোগ রাখা হবে বলে জানানো হয়েছে স্বাস্থ্য দফতরের তরফে। কেরালায় করোনাভাইরাসে আক্রান্ত এই তৃতীয় ব্যক্তি সম্প্রতি চীন দেশে গিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *