TMC Delegation Detained on Way to Sonbhadra

প্রিয়াঙ্কার পর সোনভদ্র যাওয়ার পথে আটক তৃণমূলের প্রতিনিধিরা

কলকাতা

এই দলে আছেন তৃণমূলের রাজ্যসভা সাংসদ ডেরেক ও’ব্রায়েন, আবিররঞ্জন বিশ্বাস, বর্ধমান-পূর্বের সাংসদ সুনীল মণ্ডল ও ঝাড়গ্রামের প্রাক্তন সাংসদ উমা সোরেন।

প্রিয়াঙ্কা গান্ধীর পর এবার উত্তপ্ত সোনভদ্রে [Sonbhadra] যেতে আটকে দেওয়া হল তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দলকেও। আজ শনিবার সকালে বারাণসী বিমানবন্দরেই থামানো তাঁদের। এই কথা জানিয়েছেন প্রতিনিধি দলের [ TMC Delegation ] অন্যতম তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন। এই দলে আছেন তৃণমূলের রাজ্যসভা সাংসদ ডেরেক ও’ব্রায়েন, আবিররঞ্জন বিশ্বাস, বর্ধমান-পূর্বের সাংসদ সুনীল মণ্ডল ও ঝাড়গ্রামের প্রাক্তন সাংসদ উমা সোরেন।

TMC Delegation Detained on Way to Sonbhadra
TMC Delegation Detained on Way to Sonbhadra

সকলেই বারাণসী বিমানবন্দরে ধর্নায় বসেন।ডেরেক জানান , ‘আমরা এই মাত্র বারাণসী এয়ারপোর্টে নামলাম। এয়ারপোর্টে নামার সঙ্গে সঙ্গেই আমাদের আটক করা হয়। পুলিশের এডিএম ও এসপি এখানে আসেন। আমরা বলি যে আমরা মাত্র তিনজন এসেছি, তাই ১৪৪ ধারা ভঙ্গ হচ্ছে না। কিন্তু তাও আমাদের আটক করা হয়।”

আসলে গত বুধবার উত্তরপ্রদেশের সোনভদ্র এলাকার একটি গ্রামে জমি নিয়ে সমস্যার জন্য ভয়াবহ সংঘর্ষ হয়। সেখানে খুন করা হয় ১০ জন আদিবাসীকে। ওই গ্রামের প্রধান এসে জমি দখলের চেষ্টা করে। গ্রাম প্রধান যজ্ঞ দত্তের লোকজন গোণ্ড সম্প্রদায়ের আদিবাসীদের ওপর গুলি চালায় বলে জানা যাচ্ছে। ৩৬ একরের একটি জমিরা মালিকানা ঘিরেই গোলমালের সূত্রপাত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *