TMC MP Mimi Chakraborty Launches Sukanya Scheme to Empower Women

Sukanya Scheme: সাংসদ মিমির নতুন প্রকল্প ‘সুকন্যা’

কলকাতা বিনোদন

অভিনেত্র্রী-সংসদ মিমি নারী সুরক্ষায় (Sukanya Scheme) বরাবরই তৎপর। তিনি বেশ কিছুদিন ধরেই শুরু হয়েছে মেয়েদের জন্য বিশেষ আত্মরক্ষার পাঠ। কিক …

অভিনেত্র্রী-সংসদ মিমি নারী সুরক্ষায় (Sukanya Scheme) বরাবরই তৎপর। তিনি বেশ কিছুদিন ধরেই শুরু হয়েছে মেয়েদের জন্য বিশেষ আত্মরক্ষার পাঠ। কিক বক্সিং থেকে ক্যারাটে সবই থাকছে সেই পাঠে। নিজের নিরাপত্তা নিজেকেই তৈরি করার ডাক দিয়েছেন তিনি। তবে আত্মরক্ষার সাথে এবার নজরে মেয়েদের স্বাস্থ্য এবং ঋতুস্রাবীয় পরিচ্ছন্নতা। যা উর্বর দেশ গড়তে সাহায্য করবে। তার সংসদীয় এলাকার বেশ কিছু স্কুলেই স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন বসিয়েছেন।

TMC MP Mimi Chakraborty Launches Sukanya Scheme to Empower Women
TMC MP Mimi Chakraborty Launches Sukanya Scheme to Empower Women

রাজ্যের মেয়েদের স্বাস্থ্য সচেতনতা বাড়াতেই এমন উদ্যোগ। সোনারপুরের অতুলকৃষ্ণ বিদ্যায়তনে একটি আলোচনাসভা আয়োজিত হয়। সেখানে যাদবপুরের ২৬টি স্কুলের প্রতিনিধিরা যোগ দেন। এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন যাদবপুরের মানুষ। শুরু থেকেই যাতে মেয়েরা নিজের শরীরের বিষয়ে পর্যাপ্ত শিক্ষা পায় তার জন্য স্কুলের ছাত্রীদের নিয়েই প্রশিক্ষন শিবিরের আয়োজন করা। সকলের মধ্যে সচেতনতা তৈরি হলে সফল হবে তাঁর এই উদ্যোগ। আর একটিও মৃত্যু যাতে না হয় তা নিশ্চিত করা যাবে এই সাহসী পরিকল্পনায়।

বউবাজারে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জন্য বেশ কয়েকটি বাড়িতে নতুন করে ফাটল – আরও জানতে ক্লিক করুন ।

পর্দার জগৎ থেকেই তার রাজনীতির শীর্ষে পোঁছানো। নানা ব্যস্ততার ফাঁকেও তিনি যেমন নজর রাখেন সবদিকে, তেমনই দক্ষ সংগঠন গড়ে তুলতে তাঁর নজরে যুব সমাজ। এলাকায় আগুন লাগুক কিংবা বুলবুলে ক্ষতিগ্রস্থ হয়ে পড়া তাঁর এলাকার মানুষজন, প্রতিটা সময়ই এলাকায় সবার আগে দেখা গিয়েছে মিমিকে। মেয়েদের পাশে থেকে এই গুরুত্বপূর্ণ উদ্যোগকে সফল করতে সবাইকে পাশে চেয়েছেন তিনি।

উচ্চমাধ্যমিকে প্রশ্ন-ফাঁসের মোবাইল ধরতে নতুল কৌশল – আরও জানতে ক্লিক করুন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *