Traffic Diverted for Aurobindo Setu Repair Plan

Aurobindo Setu Repair Plan: চারদিনের জন্য যান চলাচল বন্ধ

কলকাতা

স্বাস্থ‍্য পরীক্ষার জন‍্য উত্তর কলকাতার অরবিন্দ সেতু (Aurobindo Setu Repair Plan) বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের প্রসাশন।

পুজোর আগে কলকাতা শহরের রাস্তা ঠিক করতে নেমেছে রাজ্য সরকার। স্বাস্থ‍্য পরীক্ষার জন‍্য উত্তর কলকাতার অরবিন্দ সেতু (Aurobindo Setu Repair Plan) বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের প্রসাশন। ঠিক হয়েছে আগামী ২২/৮ রাত ১১।৩০ টা থেকে ২৫/৮ রাত ১১ টা পর্যন্ত বন্ধ থাকবে ওই সেতু। কলকাতার ৪টি সেতুর হাল খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে কেএমডিএ। সব শেষে অরবিন্দ সেতু বন্ধ হতে চলেছে – স্বাস্থ্য পরীক্ষার পর আবার সেটা খুলে দেওয়া হবে।

বিভিন্ন রাস্তা দিয়ে ঘোরানো হবে যান। তার ফলে পূর্ব ও মধ্য কলকাতার বিভিন্ন জায়গায় যাতে যানজট সৃষ্টি না হয়, তার জন্য স্ট্র‌্যাটেজি তৈরি করছে লালবাজার। আগামী ২২শে থেকে ২৮শে আগস্ট সিআইটিরোড ধরে উল্টোডাঙা স্টেশন পর্যন্ত ট্রাম বন্ধ থাকবে। উল্টোডাঙা মোড় থেকে ছোট গাড়ি ও অটো অরবিন্দ সেতুর আগে থেকে গ্রেড রোড বা কবিরাজবাগান লেন, ক্যানাল ইস্ট রোড, বেলি ব্রিজ, ক্যানাল ওয়েস্ট রোড, নীরদবিহারী মল্লিক স্ট্রিট, আর ডি স্ট্রিট, অরবিন্দ সেতু হয়ে খান্না যেতে পারবে।

আবার খান্নার দিক থেকে অটো ও ছোট গাড়ি উল্টোডাঙা মেন রোড ও আর ডি স্ট্রিটের সংযোগস্থল হয়ে আর ডি স্ট্রিট, উল্টোডাঙা রোড, ক্যানাল ওয়েস্ট রোড, বেলি ব্রিজ, ক্যানাল ইস্ট রোড, গ্রেড রোড বা আরিফ রোড, উল্টোডাঙা মেন রোড হয়ে উল্টোডাঙা মোড় বা হাডকো যেতে পারবে।৩০সি/১, ২১৭এ, ২১৭, কেবি-২১, ৪৬এ এবং ২৬০ এই বাসগুলিকেও হাডকো মোড় থেকে সিআইটি রোড হয়ে , ফুলবাগান ক্রসিং, রাজাবাজার হয়ে এপিসি রোডে আনা হবে। ২১১, ২১১এ, ২১১বি, নিউব্যারাকপুর – হাওড়া মিনিগুলিকে কোনওটি চিত্তরঞ্জন অ্যাভিনিউ আবার কোনওটিকে পাতিপুকুর আন্ডারপাস দিয়ে যশোহর রোডে নিয়ে আসা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *