Underground Kolkata Metro from Airport to New Barrackpore

কলকাতা মেট্রো এয়ারপোর্ট থেকে নিউ বারাকপুর পর্যন্ত মাটির নীচ দিয়ে ছুটবে

কলকাতা

পরিবহনের সমস্যা মেটাতে, মেট্রো কর্তৃপক্ষকে আজ এভাবেই আশ্বাস দিল নবান্ন। এই পথে বিমানবন্দর থেকে নিউ ব্যারাকপুর পর্যন্ত মাটির নীচ দিয়ে মেট্রো রেল ছুটবে।

মেট্রো রেল [Metro Rail] নতুন দিশার বার্তা পেলো| বারাসত থেকে বিমানবন্দর পর্যন্ত মেট্রো প্রকল্পের জমি নিয়ে কোনও সমস্যা থাকবে| পরিবহনের সমস্যা মেটাতে,মেট্রো কর্তৃপক্ষকে আজ এভাবেই আশ্বাস দিল নবান্ন। এই পথে বিমানবন্দর থেকে নিউ ব্যারাকপুর পর্যন্ত মাটির নীচ দিয়ে মেট্রো রেল ছুটবে। আগেই সরকারের কাছে জমি চায় মেট্রো কর্তৃপক্ষ। শুক্রবার মেট্রো রেল আধিকারিকদের সঙ্গে নবান্নে বৈঠক করেন মুখ্য সচিব মলয় দে এবং স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

Underground Kolkata Metro from Airport to New Barrackpore
Underground Kolkata Metro from Airport to New Barrackpore

বৈঠকের শেষে রাজ্যের কর্তারা মেট্রো কর্তৃপক্ষকে আশ্বস্ত করেছেন, সম্প্রসারণে জমি বাধা হবে না।কেএমআরসি কর্তারা বলেন, এয়ারপোর্ট থেকে বারাসত পর্যন্ত মেট্রো সম্প্রসারণের জন্য যশোর রোডের ধারের জমি দরকার। ওই অংশে জমি দেওয়া অসম্ভব বলে জানানো হয় রাজ্যের পক্ষ থেকে। এবার পথ পাল্টে এয়ারপোর্ট থেকে বিটি কলেজ, দোলতলা হয়ে নিউ বারাকপুর পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার দীর্ঘ পথে মাটির নীচ দিয়ে যাবে মেট্রো।

বিমানবন্দর থেকে গড়িয়া লাইনে চিংড়িঘাটা এলাকায় পিলার বসানোর জমি জটিলতা আছে। সেটিও আলোচনা হয়েছে এই বৈঠকে। সমস্যা সমাধানের জন্য, নগরোন্নয়ন দফতরের প্রধান সচিব সুব্রত গুপ্তের নেতৃত্বে একটি কমিটি আজ তৈরি করে দিয়েছেন মুখ‍্যসচিব মলয় দে। অন্যদিকে জোকা-বিবাদী বাগ মেট্রোর ক্ষেত্রে, জোকা থেকে মাঝেরহাট পর্যন্ত অনুমোদন আগেই পাওয়া গিয়েছিল। আজ বৈঠকে মেট্রো কর্তৃপক্ষ বলেন, জোকা থেকে বিবাদী বাগ পর্যন্ত পুরো প্রকল্পেরই অনুমোদন মিলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *