US & Brazil on India After Getting Hydroxychloroquine Tablets to Tackle COVID-19

US & Brazil on India: ওষুধ পেতেই আমেরিকা, ব্রাজিলের প্রশংসার স্তুতি

কলকাতা

হাইড্রক্সিক্লোরোকুইন নিয়ে তৈরী হয় আন্তর্জাতিক (US & Brazil on India) চাপানউতোর। ট্রাম্পের চাপে রাতারাতি দেশের রপ্তানির নীতি বদলে ভারত …

করোনা নিয়ে এখন সবথেকে সমস্যায় আমেরিকা। মৃত্যুর সংখ্যা কল্পনার বাইরে। হাইড্রক্সিক্লোরোকুইন নিয়ে তৈরী হয় আন্তর্জাতিক (US & Brazil on India) চাপানউতোর। ট্রাম্পের চাপে রাতারাতি দেশের রপ্তানির নীতি বদলে ভারত, আমেরিকার পাশে এসে দাঁড়িয়েছে। সকল যুদ্ধের দামামা থামিয়ে ট্রাম্পের প্রায় পাত্র হয়ে উঠেছে মিত্র-মোদী। দাপট দেখানোর সাহস না দেখালেও রামায়ণের দোহাই দিয়ে ওষুধ চেয়েছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বলসোনারো। রাম ভক্ত মোদী তাতে সাড়া দিয়ে ওষুধ পাঠিয়ে দিয়েছেন।

US & Brazil on India After Getting Hydroxychloroquine Tablets to Tackle COVID-19
US & Brazil on India After Getting Hydroxychloroquine Tablets to Tackle COVID-19

বিতর্ক এড়িয়ে সৌহার্দ্য বিনিময় করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মার্কিন প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মনে করালেন, কঠিন সময়েই আসল বন্ধু চেনা যায়। ওষুধ পেয়েই পাল্টে যাওয়া মার্কিন প্রেসিডেন্ট বলেছিলেন,” কঠিন সময়ে পাশে দাঁড়ানোই বন্ধুত্ব। মোদীর নেতৃত্ব শুধু ভারত নয় সারা বিশ্বের জন্য উপকারী। নরেন্দ্র মোদী মহান, তিনি সত্যিই খুব ভালো।” ব্রাজিলের প্রেসিডেন্ট বলেন “হনুমান যেমন লক্ষণকে বাঁচানোর জন্য পাহাড় তুলে এনে জীবনদায়ী ওষুধ তৈরিতে সাহায্য করেছিল। সেরকমই যেন ভারত তার ভাইকে বাঁচাতে সাহায্য করে।”

প্রেসিডেন্ট ট্রাম্পকে করোনা ভাইরাস নিয়ে রাজনীতি বন্ধ করতে বললেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা – আরও জানতে ক্লিক করুন …

দাদা আর ভাইকে সাহায্য করলেন মাঝের জন মোদী। সারা বিশ্বের মধ্যে ৭০ শতাংশ হাইড্রক্সিক্লোরোকুইন উৎপাদন করে ভারত। আমেরিকার ড্রাগ কন্ট্রোল বোর্ডও এই ওষুধকে কোভিড-১৯ এর চিকিৎসায় ছাড় দিয়েছে। গত ২৫শে মার্চ থেকে এই ওষুধ রফতানিতে নিষেধাজ্ঞা জারি করেছিল ভারত সরকার। কিন্তু বন্ধু ট্রাম্পের হুমকির পর নিষেধাজ্ঞা তুলে নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিশ্বের একাধিক দেশে হাইড্রক্সিক্লোরোকুইন রফতানি করছে ভারত। কঠিন পরিস্থিতিতে ভারতের এই উদ্যোগকে সকলে প্রশংসা করছে।

মানুষের সাথে পশু করোনায় আক্রান্ত – আরও জানতে ক্লিক করুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *